থাকছে না ১৬ জিবির আইফোন

অ্যাপলের প্রতিটি নতুন আইফোন রিলিজে থাকে আগের আইফোন থেকে অধিক উন্নত ফিচার এবং হার্ডওয়্যার। আইফোন ৪এস রিলিজের পর যেমন আর ৮ জিবি মেমোরির আনা বাতিল করে দিয়েছে অ্যাপল, তেমনি এবার আইফোন ৬এস রিলিজের পর ১৬ জিবি মেমোরি সম্বলিত আইফোন বাজারে আনবেনা অ্যাপল। অর্থাৎ, আগামী সেপ্টেম্বরে রিলিজ হতে যাওয়া “আইফোন ৭” এর মডেলগুলোতে ১৬জিবি মেমোরির অপশন থাকছে না। এ তথ্য নিশ্চিত করেছে অনলাইন সংবাদমাধ্যম “দি ওয়াল স্ট্রিট জার্নাল”।

যেহেতু, আইফোনের মডেলগুলোতে আর ১৬ জিবি মেমোরি থাকছেনা, তাই আইফোন ৭ এর মডেলগুলো শুরু হবে ৩২ জিবি মেমোরি থেকে। যদিও আইফোনের এ পরিবর্তন সম্পর্কে অ্যাপল কর্তৃপক্ষ কোন মতামত দেয়নি। প্রযুক্তি গবেষক ও আইফোন ব্যবহারকারীরা অ্যাপলের এ পরিবর্তনকে স্বাগত জানাবে বলে মনে করা হচ্ছে। কারন, ব্যবহারকারীদের অনেকেরই অভিযোগ ছিল ফুল এইচডি ও ফোর কে ভিডিওর জন্য আইফোনের ১৬ জিবি মেমোরি যথেষ্ট নয়। আর যতই দিন যাচ্ছে ততই স্মার্টফোন ব্যবহারকারীদের ডেটা স্টোরেজের চাহিদা বাড়ছে। গ্রাহকদের কথা এবং স্মার্টফোন রাজ্য দাপিয়ে বেড়াতে অ্যাপল তাদের আইফোনে ২৫৬ জিবির স্টোরেজ সুবিধা। এবং গ্রাহকের রুচি এবং চাহিদা অনুযায়ী স্বাভাবিক আইফোনের থেকে অধিক উন্নত হার্ডওয়্যার নিয়ে আনতে চলেছে “আইফোন প্রো” নামক আইফোন রাজ্যের প্রিমিয়াম প্রোডাক্ট।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ – মেইলঃ mpolash@icloud.com
গুগল প্লাস

আপনার মতামত ...