র‍্যামে টেক্কা দিবে আইফোন ৭

“ইভান ব্লাস”। বিভিন্ন প্রযুক্তিপণ্যের খবর আগেই ফাঁস করে প্রযুক্তিবিশ্বে বেশ নাম কামিয়ে নেওয়া এক যুবক। গতকাল ইভান ব্লাস তার এক টুইটে জানিয়েছেন দুই জিবি ও চার জিবি র‍্যাম সম্বলিত আইফোন ৬এস ও আইফোন ৬এস প্লাস উন্মোচন করা হবে ৯ সেপ্টেম্বর। তার পার্সোনাল ব্লগ ও আইফোন বিষয়ক বিভিন্ন ফোরাম এবং ব্লগ ঘেঁটে যে তথ্যটি বার বার উঠে এসেছে তা হচ্ছে এবার র‍্যামে বাজারের অন্যান্য মোবাইলকে টেক্কা দিবে আইফোন। সম্ভাব্য, আইফোন ৭ এ দেওয়া হবে ২ জিবি র‍্যাম আর আইফোন ৭ প্লাস-এ দেওয়া হবে ৪ জিবি র‍্যাম। আইফোনে ক্যামেরা হিসেবে ৭-এ ফ্রন্টে থাকবে ক্যামেরা ৫ মেগাপিক্সেল ও মূল ক্যামেরা থাকবে ১২ মেগাপিক্সেল। আইফোন ৭ প্লাস-এ ফ্রন্ট ক্যামেরা হিসেবে ৮ মেগাপিক্সেল ও ব্যাক ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের ডুয়েল ক্যাম।

আইফোনে এবার বেশি র‍্যাম থাকার কারনে ব্যবহারকারীরা আরও আধুনিক প্রযুক্তির অ্যাপস চালাতে পারবে এবং ডেভেলপাররাও অ্যাপস নির্মাণে র‍্যামের সীমাবদ্ধতায় আটকে থাকবেনা।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ - মেইলঃ mpolash@icloud.com গুগল প্লাস

Leave a Reply

Your email address will not be published.