বাজারে আসছে স্যামসাং গিয়ার এস থ্রি

স্যামসাং ‘গিয়ার এস৩’ বাজারে আনতে চলেছে দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বড় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। টেক জায়ান্ট স্যামসাং জানিয়েছে, ডুয়াল কোর ১.০ গিগাহার্জ প্রসেসরের সাথে রয়েছে ৫১২ মেগাবাইট র‍্যাম ও ৪ জিবি ইন্টারনাল মেমোরি।

ওএস হিসেবে থাকবে স্যামসাং এর নিজস্ব অপারেটিং সিস্টেম “টাইজেন“। এর ডিসপ্লে সুপার অ্যামোলেড, আকার দুই ইঞ্চি। রেজুল্যুশন ৩৬০*৪৮০ পিক্সেল। ডিসপ্লে কোয়ালিটি খুবই চমৎকার ও ঝকঝকে। গিয়ার এস৩ এর ডিসপ্লে ও বেজেল আগের অনুপাতে থাকবে। তবে এর ডিজাইনে নতুনত্ব আনা হবে। ডিভাইসটিকে সচল রাখতে থাকবে ৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যা পরিমিত ব্যবহার করলে দু’দিন চার্জ থাকবে।
গত বছর অনুষ্ঠিত ‘আইএফএ’তে গ্যালাক্সি নোট ৫ ও গ্যালাক্সি এস৬ এডজ প্লাসের পাশাপাশি গিয়ার এস২ প্রদর্শন করে স্যামসাং। এবারও ২ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া ‘আইএফএ’তে অন্যান্য ডিভাইসের পাশাপাশি গিয়ার এস৩ উন্মোচন করা হতে পারে বলেই ভাবা হচ্ছে।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...