স্ন্যাপচ্যাটের ফিচার চুরি করলো ইনস্টাগ্রাম

ব্যাক্তিগত যোগাযোগের গোপনীয়তা রক্ষার জন্য পুরো দুনিয়াজুড়েই স্ন্যাপচ্যাট জনপ্রিয়। সম্প্রতি এই স্ন্যাপচ্যাটের আদলেই ইনস্টাগ্রামে যুক্ত হলো এক নতুন ফিচার “স্টোরিজ”। স্ন্যাপচ্যাটের মতোনই কাজ করে ফিচারটি। 

 

ছবি শেয়ারের জন্য ইনস্টাগ্রাম আর চ্যাটের জন্য স্ন্যাপচ্যাটকে চিনে সবাই। বিশেষ করে নিরপত্তার জন্য স্ন্যাপচ্যাট বেশ জনপ্রিয়। মেসেজের মাধ্যমে কাউকে ছবি ভা ভিডিও পাঠালে তা প্রাপক দেখার ১০সেকেন্ডের মাধ্যমে স্ব্যংক্রিয় ভাবে মুছে যায়। কেউ যদি স্ক্রিনশট তুলে নেয় তার ও নোটিফিকেশন চলে যায়। স্ন্যাপচ্যাটের আরেকটি ফিচার হলো এর স্টোরিজ । এখানে ইউজাররা নিজেদের পছন্দ মতো ছবি বা স্বল্পসময়ের ভিডিও আপলোড দিতে পারেন এবং তা অই আইডির সাথে অ্যাডেড সবাই দেখতে পায়। স্ন্যাপচ্যাটের এই ফিচারকেই নকল করেছে ইনস্টাগ্রাম । সম্প্রতি এর আপডেটে যুক্ত হয়েছে এই ফিচার। এতে ছবিতে করা যাবে ডুডল,অ্যাড করা যাবে লেখা। দেওয়া যাবে সল্পসময়ের ভিডিও ও। ইন্সটাগ্রামের সর্বশেষ ভার্সনে সবার উপরেই যোগ করা হয়েছে এই ফিচার। বর্তমানে ইনস্টাগ্রামের মোট ব্যবহারকারী প্রায় ৫০কোটি । আর স্ন্যাপচ্যাট ব্যবহারকারী প্রায় ১৫কোটি।

 

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...