ভোগান্তিতে নেক্সাস ৬ ব্যবহারকারীরা

গত আগস্টে সিকিউরিটি প্যাচ আপডেট করার পরেও  হটাৎ করেই মটোরোলা নেক্সাস ৬ স্মার্টফোনে দেখা দিয়েছে নতুন সমস্যা। যার ফলে বিশ্বজুড়ে পঞ্চম প্রজন্মের এলটিই নেটওয়ার্ক সেবা ব্যবহার করতে পাচ্ছেন না নেক্সাস ৬ গ্রাহকরা। 

যুক্তরাষ্ট্রের টি-মোবাইল নেটওয়ার্কের অধীনে এলটিই সেবা ব্যবহারকারীরা এই অলৌকিক ভোগান্তির শিকার হওয়ার অভিযোগ তুলেছেন। এমন খবর চারিদিকে ছড়িয়ে পরপরই কানাডা, অস্ট্রেলিয়া, ফিনল্যান্ড, নেদারল্যান্ড, সুইডেন, মেক্সিকো, জার্মানী, হংকংসহ বিশ্বের বিভিন্ন দেশের গ্রাহকরাও একই অভিযোগ করেছেন।

গুগলের প্রোডাক্ট ফোরামে বিষয়টি তুলে ধরা হয়েছে এবং সেটি সমাধানে গুগল কাজ করছে বলেও জানিয়েছেন গুগল অ্যান্ড্রয়েড এর একজন প্রকৌশলী। প্রাথমিকভাবে গত আগস্ট মাসে দেওয়া সিকিউরিটি প্যাচে দুর্বলতা রয়েছে বলে ধরা হলেও, পরে জানা যায় নতুন ও পুরনো ফার্মওয়্যার ব্যবহারকারীদের প্রায় সকলেই একই সমস্যার শিকার হয়েছেন।এটি কোনো পরিকল্পিত সাইবার হামলা না, হয়তো অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের বাগ এমনটিই ধারনা অনেকের।

এ বিষয়ে গুগলের পাশাপাশি সংশ্লিষ্ট এলটিই সেবাদাতা টেলিকম প্রতিষ্ঠানগুলোও সমাধানে কাজ শুরু করেছেন বলে জানা গেছে। তবে কোন প্রতিষ্ঠানই এখনও এই উদ্ভট সমস্যার মূল কারণ বের করতে পারেননি।

জিএসএম এরিনা অবলম্বনে মেহেদী হাসান 

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...