রহস্যজনকভাবে বন্ধ টরেন্ট সার্চ ইঞ্জিন!

গত পরশু অনেকটা রহস্যজনকভাবেই হটাৎ বন্ধ হয়ে গেছে বিশ্বের সবচেয়ে বড় টরেন্ট সার্চ ইঞ্জিন হিসেবে পরিচিত টরেন্টজ (torrentz.eu)। সাইটটি বন্ধ করে দেওয়ার কারণ সম্পর্কে কোনো প্রকার তথ্য প্রকাশ করেনি টরেন্টজ ইউ কর্তৃপক্ষ।

এই মুহূর্তে টরেন্টজ-এর ওয়েবসাইট খুললে শুধুমাত্র একটি বিজ্ঞপ্তি ছাড়া আর কিছুই পাওয়া যাচ্ছে না। তাতে স্পষ্ট করে ইংরেজিতে লেখা- ‘টরেন্টজ ওয়াজ আ ফ্রি, ফাস্ট অ্যান্ড পাওয়ারফুল মেটা-সার্চ ইঞ্জিন কম্বাইনিং রেজাল্টস ফ্রম ডজনস অফ সার্চ ইঞ্জিনস’। আর শেষে রয়েছে ব্যবহারকারীদের জন্য মর্মস্পর্শী বিদায়বাণী, ‘টরেন্টজ উইল অলওয়েজ লাভ ইউ। ফেয়ারওয়েল।’
কিছুদিন আগে পাইরেসির অভিযোগে বন্ধ করে দেওয়া হয় ‘কিকঅ্যাস টরেন্ট’। গ্রেফতার করা হয় বিখ্যাত এই টরেন্ট সাইটটির পরিচালককে। এবারে কোন আগাম ঘোষণা না দিয়েই টরেন্টজ ডট ইইউ বন্ধ করে দিয়েছে তাদের টরেন্ট সার্চ ইঞ্জিন।
 হঠাৎ করে সাইটটি বন্ধ হওয়ায় শোকাহত টরেন্ট ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়া এবং নেটওয়ার্কিং সাইটগুলোতে এর বন্ধ করার বিরুদ্ধে নিজেদের ক্ষোভ প্রকাশ করছেন।
তথ্যসূত্র- দি হ্যাকার নিউজ

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ - মেইলঃ mpolash@icloud.com গুগল প্লাস

Leave a Reply

Your email address will not be published.