মূল্য কারসাজির অভিযোগে অ্যাপল

অ্যাপল আইফোন রিসেলারদের কাছে মূল্য কারসাজির আলামত পেয়েছে রাশিয়ান ফেডারেশন। আইফোনের মূল্য কারসাজির অভিযোগের বিষয়টি নিয়ে তদন্ত করবে রাশিয়া। রয়টার্স  খবরের সূত্র ধরে জানা যায়, সম্প্রতি দেশটির ফেডারেল অ্যান্টি-মনোপলি সার্ভিস এক বিবৃতিতে এ তথ্য প্রকাশ করেছে।

রাশিয়ার ক্রেতাদের অভিযোগ, আইফোন ৬এস ও আইফোন ৬এস প্লাস মডেলের আইফোন দুটি একই দামে বিক্রি করা হচ্ছে। অভিযোগের ভিত্তিতে এ বিষয়ে মন্তব্যের জন্য রাশিয়ায় অ্যাপলের প্রতিনিধির সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তাই  বিষয়টি নিয়ে তদন্ত নামবে রাশিয়া।

গত বছরের অক্টোবরে এ দুই মডেল উন্মোচন হয়েছিল। রাশিয়ার ১৬ রিসেলারের কাছে পাওয়া যায় আইফোনের এই নতুন মডেল দুটি। ক্রেতাদের অভিযোগের পরিপ্রেক্ষিতেই তদন্ত পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে রাশিয়ান ফেডারেশন। অ্যান্টি-মনোপলি সার্ভিসের বিবৃতিতে এমটিএস রিসেলারের নাম উল্লেখ ছিল। এ প্রসঙ্গে এমটিএসের সঙ্গে যোগাযোগ করা হলেও মন্তব্য করতে অস্বীকৃতি জানায় প্রতিষ্ঠানটি। এদিকে আরেক রিসেলার ইউরোসেট মূল্য কারসাজিতে সহযোগিতা করার অভিযোগ স্বীকার করে।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ভালোই কাটছে ব্লগিং। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...