বন্ধ হবে শতাধিক আইএসপি

নির্দেশনা না মেনে আপ এবং ডাউনস্ট্রিম ব্যান্ডওয়াইড সমান রাখায় বন্ধ করে দেওয়া হবে দেশের দুই শতাধিক আইএসপি। ফুল আপস্ট্রিম ব্যান্ডওয়াইড সুবিধা সম্পন্ন সকল ইন্টারনেট সার্ভিস প্রভাইডারের কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। অবৈধ ভিওআইপি ব্যবসায় বন্ধে গত বছরেই দেশের সকল আইএসপিকে তাদের গ্রাহক সংযোগে ডাউনস্ট্রিম (ডাউনলোড) ব্যান্ডওয়াইডের চার ভাগের এক ভাগ আপস্ট্রিম (আপলোড) ব্যান্ডওয়াইড করার নির্দেশ দেয় বিটিআরসি। বিটিআরসির এই নির্দেশনা না মানায় দেশের প্রায় ২০৪টি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের (আইএসপি) সংযোগ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে  বিটিআরসি। আগামী ২৫ অগাস্টের মধ্যে এসব আইএসপি প্রতিষ্ঠানের সংযোগ বিচ্ছিন্ন করতে সব ইন্টারনেট গেটওয়ে (আইআইজি), বিটিসিএল ও আইএসপি প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়ে গত মঙ্গলবার চিঠি দিয়েছে বিটিআরসি।
চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২৫ অগাস্ট রাত ১২টা থেকে এসব আইএসপিদের ইন্টারনেট ব্যান্ডউইথ বন্ধ করে দেয়ার নির্দেশনা দেয়া হলো। এসব প্রতিষ্ঠানের লাইসেন্স নবয়ানের আবেদন অনুমোদন করা হবে না এবং এদের বিরুদ্ধে ২০০১ সালের টেলিযোগাযোগ আইন অনুযায়ী এই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ভালোই কাটছে ব্লগিং। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

2 thoughts on “বন্ধ হবে শতাধিক আইএসপি

  • আগস্ট 30, 2016 at 11:48 অপরাহ্ন
    Permalink

    Seriously this is the best you can come up with?

    Reply
  • আগস্ট 16, 2016 at 2:22 পূর্বাহ্ন
    Permalink

    পলাশ ভাইয়া আমি রিয়াজ TechMasterBlog সাইটে আমি কিছু টিউন করতে চাচ্ছি Please আমার টিউন গুলা এপ্রভ করে দিতে বলেন। যাতে আমার টিউন গুলা সবাই দেখতে পায়।

    Reply

আপনার মতামত ...