দেশের বাজারে শাওমি পথচলা

বাংলাদেশের বাজারে এবার আনুষ্ঠানিকভাবে স্মার্টফোন বিক্রয় শুরু করল চীনের খ্যাতনামা অ্যান্ড্রয়েড স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি।

দেশের সবচেয়ে বড় বেসরকারি মোবাইল অপারেটর গ্রামীনফোনের মাধ্যমে দেশের বাজারে নতুন তিনটি স্মার্টফোন এনেছে শাওমি। গ্রামীনফোনের সাহায্যেই এখন থেকে বাংলাদেশে বিপনন কার্যক্রম পরিচালনা করবে চীনের এ বিখ্যাত স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান। তবে মূল সহযোগী হিসেবে থাকবে বাংলাদেশে শাওমির একক পরিবেশক প্রতিষ্ঠান “সোলার ইলেকট্রো বিডি”।

শাওমি রেডমি থ্রি, এমআই ম্যাক্স ও এমআই ফাইভ স্মার্টফোন গ্রামীণফোনের মাধ্যমে দেশের বাজারে সরবরাহ শুরু করেছে চীনা স্মার্টফোন নির্মাতা শাওমি। শাওমি রেডমি থ্রি, এমআই ম্যাক্স ও এমআই ফাইভের দাম নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ১৬ হাজার ৯০০, ২৬ হাজার ৪৯০ এবং ৩৭ হাজার ৯০০ টাকা। স্মার্টফোনগুলোয় থাকছে এক বছরের বিক্রয়োত্তর সেবা।

শাওমির এই স্মার্টফোনগুলো ক্রয় করা যাবে ১২ মাসের ইমএমআই বা কিস্তিতে। সঙ্গে ক্রেতারা পাবে গ্রামীণফোনের আকর্ষণীয় ইন্টারনেট ডাটা প্যাকেজ। ১৭ আগস্ট পর্যন্ত গ্রামীণফোনের ওয়েবসাইটে গিয়ে আগ্রহী ক্রেতারা নতুন এই তিনটি মডেলের অগ্রিম বুকিং দিতে পারবেন। ১৮ আগস্ট গ্রামীণফোনের নির্দিষ্ট কাস্টমার কেয়ারে বুকিং দেয়া শাওমি ডিভাইসগুলোর বিতরন শুরু হবে। আগে বুকিং দিলে আগে পাবেন ভিত্তিতে স্মার্টফোনগুলো ক্রেতাদের কাছে সরবরাহ করা হবে।

 

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ - মেইলঃ mpolash@icloud.com গুগল প্লাস

Leave a Reply

Your email address will not be published.