চালকবিহীন ট্রাক নির্মাতা স্টার্টআপ কিনল উবার

বহুজাতিক অনলাইন পরিবহন সেবাদাতা প্রতিষ্ঠান উবার কিনে নিল অটো! ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস থেকে এমনটাই তথ্য প্রকাশ করা হয়েছে গতকাল। এই অটো কোম্পানির রয়েছে স্বচালিত ট্রাক বা চালকবিহীন ট্রাক। মূলত, ট্রাক পরিবহন ব্যবস্থাকে স্বচালিত করার লক্ষ্যে এ স্টার্টআপ অধিগ্রহণ করেছে উবার। গত বৃহস্পতিবার উবারের পক্ষ থেকে দেওয়া এক নোটিশে স্টার্টআপ কোম্পানি অটোকে কেনার বিষয়টি জানা যায়।

উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং সহ-প্রতিষ্ঠাতা ট্রাভিস কালানিক বলেন, “চলতি মাসের মধ্যেই পেনসিলভানিয়ার পিটসবার্গের রাস্তায় ১০০ স্বচালিত গাড়ি নামানোর পরিকল্পনা রয়েছে।”

ধারণা করা হচ্ছে, এই ঘোষণার প্রেক্ষিতে চালকবিহীন প্রযুক্তি নিয়ে কাজ করা কোম্পানি অটো কিনেছে উবার।

চালকবিহীন পরিবহন ব্যবস্থার বিষয়ে এর বেশি কোনো তথ্য প্রকাশ করতে চাননি কালানিক। পাশাপাশি স্টার্টআপ কোম্পানিটিকে অধিগ্রহণে কী পরিমাণ টাকা গুনতে হয়েছে, সে বিষয়টিও লোক-চক্ষুর অন্তরালে রাখা হয়েছে।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...