আইসিটি ফর ডেভলপমেন্ট অ্যাওয়ার্ড পেলেন জয়

ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির মাধ্যমে বাংলাদেশে প্রযুক্তিখাতে উন্নয়নে বিরাট সাফল্য অর্জনের স্বীকৃতি হিসেবে
“আইসিটি ফর ডেভলপমেন্ট অ্যাওয়ার্ড” পেলেন প্রধানমন্ত্রীর ছেলে ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। 

গতকাল ১৯শে সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরের সামনে ইউএন প্লাজা হোটেলের মিলনায়তনে অর্গানাইজেশন অব গভর্নেন্স অ্যান্ড কম্পিটিটিভনেস, প্ল্যান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এবং কানেটিকাট স্টেটের নিউ হেভেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস সম্মিলিতভাবে এই পুরস্কার প্রদান করে।  সজীব ওয়াজেদ জয়ের কাছে পুরষ্কার তুলে দেন প্রখ্যাত অভিনেতা ও চলচ্চিত্র পরিচালক রবার্ট ডেভি।

এ সময় জয় বলেন “এ পুরস্কার পেয়ে আমিও নিজেকে গর্বিত ও সম্মানিত বোধ করছি। তবে এ পুরস্কারের কৃতিত্ব একইসাথে বাংলাদেশ সরকারের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদেরও। ”

এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন পল্লীউন্নয়ন ও সমবায়মন্ত্রী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সহ অনেকে।

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

3 thoughts on “আইসিটি ফর ডেভলপমেন্ট অ্যাওয়ার্ড পেলেন জয়

  • October 3, 2016 at 5:32 pm
    Permalink

    আইফোনকে টেক্কা দিতে নতুন ব্র্যান্ডের অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোন আনছে গুগল। নতুন এই ব্র্যান্ডের নাম ‘পিক্সেল’। বাজার বিশ্লেষকেরা ধারণা করছেন, অ্যাপলের আইফোন ৭ ও ৭ প্লাসের সঙ্গে প্রতিযোগিতা করতে পিক্সেল ও পিক্সেল এক্সএল ব্র্যান্ডের ফোন আনতে পারে গুগল। এর আগে গুগল নেক্সাস ব্র্যান্ডের স্মার্টফোন তৈরি করত। এ বছর থেকে নেক্সাস ব্র্যান্ডকে বিদায় দিচ্ছে প্রতিষ্ঠানটি।

    এর আগে পিক্সেল ব্র্যান্ড নামটি ট্যাবলেট কম্পিউটার ও ল্যাপটপে ব্যবহার করেছে গুগল। এবার স্মার্টফোনেও ওই ব্র্যান্ড নামটি কাজে লাগাচ্ছে।

    গুগল সরাসরি কোনো ফোনের হার্ডওয়্যার তৈরি করে না। তবে অ্যান্ড্রয়েডের হালনাগাদ সংস্করণ যাতে সর্বোচ্চ পারফরম্যান্স দেখাতে পারে, এ জন্য ফোনের পুরো নকশাপ্রক্রিয়া গুগল থেকেই আসে।

    আগামী ৪ অক্টোবর যুক্তরাষ্ট্রে একটি অনুষ্ঠানের মাধ্যমে পিক্সেল স্মার্টফোন ও অ্যান্ড্রমিডা নামের নতুন অপারেটিং সিস্টেম গুগল ঘোষণা দেবে—এমন গুঞ্জন উঠেছে। বিস্তারিত headlinebd24. com/ %E0%A6%86%E0%A6%87%E0%A6%AB%E0%A7%8B%E0%A6%A8%E0%A6%95%E0%A7%87-%E0%A6%A0%E0%A7%87%E0%A6%95%E0%A6%BE%E0%A6%A4%E0%A7%87-%E0%A6%97%E0%A7%81%E0%A6%97%E0%A6%B2-%E0%A6%AF%E0%A6%BE-%E0%A6%86%E0%A6%A8/

    Reply
  • September 23, 2016 at 2:58 am
    Permalink

    কি-বোর্ডের Print Screen Sys Rq চাপুন, তারপর প্রোগ্রাম থেকে Paint প্রোগ্রামটি চালু করে Ctrl+V চেপে স্ক্রিনশট পেস্ট করুন। সেখান থেকে সেভ এস দিয়ে আপনার যে জায়গায় খুশি রেখে দিতে পারেন।

    Reply
  • September 22, 2016 at 7:18 pm
    Permalink

    কিভাবে ল্যাপটপ ও ডেক্সটপ থেকে স্ক্রিনশট নিবেন কোন সফটওয়্যার ছাড়া?

    Reply

আপনার মতামত ...