বাংলাদেশ এয়ারপোর্টে নিষিদ্ধ স্যামসাং গ্যালাক্সি নোট ৭

স্যামসাংয়ের গ্যালাক্সি নোট সেভেনের ব্যাটারির সমস্যার কারণে এই মডেলের স্মার্টফোনগুলোতে আগুন ধরে যাবার ফলে বিশ্বের বিভিন্ন জায়গায় বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনার স্বীকার হয়েছিল কারো বাড়ি, কারো গাড়ি আবার কেউ নিজেই! এসব ঘটনার প্রেক্ষিতে বিমানের সুরক্ষার কথা চিন্তা করে বিশ্বের বিভিন্ন দেশে বিমানের ফ্লাইটে স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন নিষিদ্ধ করা হয়। এবং আজকে থেকে বাংলাদেশের সকল বিমানে নিষিদ্ধ হতে যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন। 

যাত্রীদের এবং বিমানের নিরাপত্তার কথা ভেবে এবার বাংলাদেশের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ বুধবার এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশের সব বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন বহনে নিষেধাজ্ঞা জারি করেছে। গত ১৭ই অক্টোবরে দেওয়া এ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে

 দেশের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটে চলাচলকারী বিমানে বা লাগেজে কোথাও স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন বহন করা যাবে না।

বিশ্বব্যাপী নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরণে বেশ কিছু অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় যাত্রীদের মধ্যে উদ্বেগের সৃষ্টি হয়েছে। অনেক দেশ ফোনটি নিষিদ্ধ করেছে।
এমন পরিস্থিতিতে তারাও নোট ৭ ফোন নিয়ে বিমানে যাত্রা নিষিদ্ধ করছে। এতে আরো বলা হয়, হাতব্যাগ ও লাগেজের ভেতরেও নোট ৭ নেয়া যাবে না। এই সিদ্ধান্ত আজ থেকে কার্যকরের কথাও জানায় তারা।

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ভালোই কাটছে ব্লগিং। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...