সপ্তাহ জুড়ে ধীরগতির ইন্টারনেট

সাবমেরিন ক্যাবলের রক্ষণাবেক্ষণের জন্য দেশের ইন্টারনেট সেবায় বিঘ্ন ঘটতে পারে আগামী সাত দিন। বিটিসিএল এর প্রকাশনা বিভাগের সহকারী পরিচালক কয়েকটি অনলাইন সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান। 

বাংলাদেশের সাথে সংযুক্ত সাবমেরিন ক্যাবলের সিঙ্গাপুরের অংশে রক্ষণাবেক্ষণের কাজের জন্য আজকে ২১ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত সময় লাগতে পারে। এবং আজ শুক্রবার রাত ২টা থেকে ভোর ৫টা পর্যন্ত ল্যান্ডিং স্টেশনের পাওয়ার রিকনফিগারেশনের কারণে সকল সার্কিট তিন ঘণ্টার জন্য ব্যহত হওয়ার সম্ভাবনা রয়েছে। এ সময় ইন্টারনেট সংযোগ থাকবে না। তবে স্যাটেলাইট ও ভিস্যাটের মাধ্যমে আন্তর্জাতিক সংযোগ চালু থাকবে।

রক্ষণাবেক্ষণ কাজের বাকি সময়গুলোতে সংযোগ বিচ্ছিন্ন থাকায় ভি-স্যাট এবং অন্যান্য বিকল্প পদ্ধতিতে ইন্টারনেট সেবা চালু রাখবে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) , ফলে ইন্টারনেট ব্যবহারকারীরা খুবই সল্প পরিমাণের ব্যান্ডওয়াইড পাবে।

 

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

3 thoughts on “সপ্তাহ জুড়ে ধীরগতির ইন্টারনেট

  • অক্টোবর 28, 2016 at 1:40 পূর্বাহ্ন
    Permalink

    good

    Reply
  • অক্টোবর 28, 2016 at 1:39 পূর্বাহ্ন
    Permalink

    this is good site . i like this site but i good news to u my web site

    Reply
  • অক্টোবর 24, 2016 at 10:50 পূর্বাহ্ন
    Permalink

    অনেক ভাল লিখেছেন, আশাকরি আপনার পোষ্টি পড়ে সবাই উপকৃত হবে। বিভিন্ন রোগ সর্ম্পকে জানতে ভিজিট করুন alldiseaseinfo .com

    Reply

আপনার মতামত ...