আসুস ‘র ২য় প্রজন্মের জেনফোন গো স্মার্টফোন বাজারে

আসুস, বিশ্বখ্যাত বহুজাতিক ইলেক্ট্রনিক্স কোম্পানি, বাংলাদেশের বাজারে উন্মুক্ত করেছে দ্বিতীয় প্রজন্মের জেনফোন গো (জেডবি৪৫২কেজি) স্মার্টফোন। জেনফোন গো’র প্রথম প্রজন্মের তুলনায় নতুন মডেলটিতে থাকছে ভিন্ন ডিজাইন, উন্নত প্রসেসর ও উচ্চতর ব্যাটারি।

৪.৫ ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ ফোনটি’র রেজুলেশন হলো ৮৫৪*৪৮০ পিক্সেল। আইপিএস এলসিডি ডিসপ্লে’র সুবিধার পাশাপাশি ফোনটিতে রয়েছে কোয়ালকম এমএসএম ৮২১২ স্ন্যাপড্রান ২০০ কোয়াড কোর প্রসেসর। ফোনটিতে রয়েছে ১ গিগাবাইট র্যাম এবং ৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ৬৪ গিগাবাইট পর্যন্ত মেমোরি বৃদ্ধি করা যাবে ফোনটিতে।

আসুস 'র ২য় প্রজন্মের জেনফোন গো স্মার্টফোন বাজারেস্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০ অপারেটিং সিস্টেম। ফোনটিতে ইউজার ইন্টারফেস এ থাকছে আসুসের নিজস্ব জেন ইউআই। এর মাধ্যমে ব্যবহারকারী খুব সহজেই ফোনের লঞ্চার, থিম কিংবা আইকন পছন্দ মত পরিবর্তন করতে পারবেন। এতে আরও আছে জেন মোশন, স্ন্যাপ ভিউ, ট্রেন্ড মাইক্রো সিকিউরিটি সহ আরও অনেক ফিচার যা ফোনটির ব্যাবহারকারীকে দিবে নতুন অভিজ্ঞতা।

ফোনটিতে ছবি তোলার জন্য থাকছে ডুয়েল টোন এল ই ডি ফ্ল্যাশসহ ৫ মেগাপিক্সেল ক্যামেরা। জেনফোন গো এর পিক্সেল মাস্টার টেকনলজির ক্যামেরা অ্যাপ্লিকেশন এ রয়েছে লাইভ ছবি এডিটিং, ফিল্টার ব্যাবহার, সেলফি প্যানারোমা আর এইচ ডি আর মুড সহ থাকছে আরো অনেক ফিচার। এছাড়াও কম আলোতে ফোনটি দিয়ে তোলা যাবে চমৎকার মানের ছবি। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ভিজিএ ক্যামেরা।

ডুয়েল সিম ব্যাবহারের সুবিধা সহ ফোনটিতে রয়েছে ২ হাজার ৭০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। সাদা,কালো এবং নীল -৩ টি ভিন্ন রংয়ের আসুস জেনফোন গো সেকেন্ড জেনারেশন ফোনটিতে থাকছে এক বছরের বিক্রয়োত্তর সেবা।

ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৬ হাজার ৫৯০ টাকা।ঢাকা সহ সারাদেশে ফোনটি পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published.