ঢাকায় ঘরে ঘরে মশারি টানানোর অনলাইন সার্ভিস

ঢাকা সিটি কর্পোরেশনের উদ্দ্যোগে শীঘ্রই ঢাকায় চালু হতে যাচ্ছে ঘরে ঘরে মশারি টানানোর দেশীয় অনলাইন অ্যাপভিত্তিক স্মার্ট সার্ভিস ‘টানাও’।

ঘরে ঘরে গিয়ে মশারি টানাতে পারবো না’ মেয়রের এমন বক্তব্যের পর টনক নড়েছে তরুণ উদ্দ্যোক্তাদের মাঝে। কিভাবে এই সমস্যা থেকে পরিত্রান পাওয়া যায় এটা নিয়ে তারা চিকনআসু মেয়রের সাথে আলোচনা করেছেন গত চব্বিশ ঘন্টা। অবশেষে তরুণদের এই উদ্দ্যোগকে মেয়র সাধুবাদ জানিয়ে বলেছেন, ‘আসলে মশার কামড়ে মাথা ঠিক ছিল না। ‘টানাও’ এর মত মশারি টানানোর সার্ভিস এখন সময়ের দাবী বলেও তিনি উল্লেখ করেন। 

গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোর থেকে ‘টানাও’ অ্যাপটি নামিয়ে সাইন ইন করে যেকোন সময় মশারি টানানোর জন্য কল করা যাবে। ফোন, ইমো, ভাইবারসহ অন্যান্য মাধ্যম ব্যাবহার করেও যোগাযোগ করা যাবে। যোগাযোগের আধাঘন্টার মধ্যে ‘টানাও’ সার্ভিস চলে যাবে আপনার বাসায়। এরপর টান টান করে টানিয়ে দেবে মশারি।

বাচ্চাদের জন্য ব্যবহৃত মশারির বড় সাইজও থাকবে টানাও সার্ভিসে। যেসব সংসারে স্বামী-স্ত্রীর মধ্যে মশারি টানানো নিয়ে ঝগড়া লেগেই থাকে তাদের জন্য এধরনের ফোল্ডিং মশারি সরবরাহ করা হবে বলে জানিয়েছে ‘টানাও’য়ের সিইও নোয়াখালীর মেসবাহ উদ্দিন সাহেব। তিনি আরও জানান, এরই মধ্যে তারা প্রচুর অগ্রিম অর্ডার পেয়েছেন। এর মধ্যে সিটি কর্পোরেশনের অনেক বড় কর্মকর্তাও রয়েছেন।

  • কালেক্টেড (earki.com)

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ ফেইসবুকে- মেহেদী হাসান গুগল প্লাস

আপনার মতামত ...