স্মার্টফোন এ অ্যাপস এর বোঝা !! দূর করুন

দৈনন্দিন জীবনে ঘনিষ্ঠভাবে জড়িতে থাকা হাতের স্মার্টফোনটিতে কাজের কিংবা অকাজের অ্যাপস দিয়ে ভরে থাকলে টেকপ্রেমী হুমায়ুন দেখাবেন কিভাবে সহজেই ফোনটিকে হালকা করবেন

প্রয়োজনীয় সব অ্যাপ থাকুক হাতের মুঠোয় 

এন্ড্রয়েড আর স্মার্টফোনের এইযুগে মানুষ হাতের নাগালেই সব কিছু পেতে চায়। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে ঘরের রান্নাটি পর্যন্ত অ্যাপের সাহায্য নেয় কেউ কেউ। নানা মানুষ আপনাকে নানা ধরণের অ্যাপ ডাউনলোড করতে বলে। এখন আপনি কি করবেন? কারণ সব অ্যাপই আপনার কাছে দরকারী বলে মনে হচ্ছে। তাই এজন্য কিছু টিপস দেয়া হলঃ

১) প্রথমে দেখে নিন আপনার স্মার্টফোন, ট্যাব কিংবা আইফোনে মোট কতটি অ্যাপ ডাউনলোড করা হয়েছে। সেটিংস>জেনারেল>অ্যাবাউটে গিয়ে অ্যাপলিকেশন নামক জায়গাটিতে দেখে নিন।

অথবা স্মার্টফোন ব্যবহারকারীরা গুগল প্লে স্টোরে গিয়ে প্লে স্টোর সেকশনে চেক করতে পারেন কতটি অ্যাপ আপনাদের নামানো হয়েছে।

২) এবার লিস্ট ভালো করে যাচাই করে নিন আপনার কোন কোন অ্যাপটি দরকারী, কোনটি নয়। কারণ, অপ্রয়োজনীয় অনেক অ্যাপ আমরা রেখে দেই। এদের দ্বারা আমরা কোন কাজ করি না ঠিকই কিন্তু স্মার্টফফোন স্লো হবার পেছনে এসবই দায়ী। তাই যেসব অ্যাপ অপ্রয়োজনীয়, সেগুলো আনইন্সটল করে দিন।

৩) দ্বৈত অ্যাপগুলো ডিলিট করে দিন। আপনার নিশ্চয়ই আবহাওয়া সংক্রান্ত অ্যাপ অনেকগুলো দরকার নেই, কিংবা ৩-৪টি ডিকশনারী। ডিকশনারী দিয়ে স্মার্টফোনের জায়গা বোঝাই করে রাখাটা মোটেও বুদ্ধিমানের কাজ নয়। দরকারী ও কাজের একটি ডিকশনারী রেখে বাকিগুলো ছাঁটাই করে দিন।

আমি ভিডিওতে সব কিছুই দেখিয়ে দিয়েছি এবং খুব অল্প সময়ে সহজেই বুঝিয়ে দিয়েছি। তারপর ও কোনো সমস্যা হলে টিউমেন্ট করবেন। যদি কোন ভুল  ত্রুটি হয়ে থাকে তবে আপনার সহযোগিতা একান্ত কাম্য।

স্মার্টফোন এ অ্যাপস এর বোঝা !! দূর করার ভিডিও টিউটোরিয়াল :

SUBSCRIBE  Click Here ফেইসবুক আইডি  Humayun Kabir

ভালো লাগলে অবশ্যই লাইক, কমেন্ট, শেয়ার করবেন। আমি যতটুকু জানি, ততটুকু শেয়ার করার চেষ্টা করবো ধাপে ধাপে। আগামী টিউটোরিয়াল দেখতে চোখ রাখুন Techmasterblog.com এ।

আপনার মতামত ...