নেটফ্লিক্স থেকে আলাদা হবে ডিজনি

২০১৯ সাল থেকে নিজেদের জন্য অনলাইন স্ট্রিমিং ব্যবস্থা চালু করবে ডিজনি। আর সেজন্যই নেটফ্লিক্স থেকে আলাদা হচ্ছে ডিজনি।

গত মঙ্গলবার নিজেদের আর্থিক বিবরণ প্রকাশ করার সময় নিজেদের চলচিত্র ও অন্যান্য শো গুলোকে নেটফ্লিক্স থেকে সরিয়ে নিতে চায় বলে জনিয়েছে যুক্তরাষ্ট্রের অন্যতম বড় বিনোদন সংস্থা ডিজনি। নিজেদের জন্য স্ট্রিমিং প্ল্যাটফর্ম তৈরী করতে চলেছে প্রতিষ্ঠানটি। ডিজনির নতুন স্ট্রিমিং ব্যবস্থা চালু করতে ২০১৯ সাল পর্যন্ত লেগে যাবে বলে ভাবছে প্রতিষ্ঠানটি। আর এই নতুন প্ল্যাটফর্মে সাড়া জাগানোর জন্য বেশ বড় অংকের বিনিয়োগ করতে প্রস্তুত প্রতিষ্ঠানটি। উল্লেখ্য যে ডিজনির এই ঘোষণার পর নেটফ্লিক্সের শেয়ারের ৫% মূল্য কমে যায়।

এই বিষয়ে ডিজনি’র প্রধান বব আইগার মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’কে বলেন-

 নেটফ্লিক্স-এর সঙ্গে ডিজনি’র একটি ‘ভালো সম্পর্ক’ রয়েছে কিন্তু আমাদের প্রতিষ্ঠানটি নেটফ্লিক্স থেকে নিজেদের সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। ডিজনি ও পিক্সার-এর টাইটেলযুক্ত সব চলচ্চিত্রই নেটফ্লিক্স থেকে নির্দিষ্ট সময় পর সরিয়ে নেওয়া হবে। এটি আমাদের প্রতিষ্ঠানের একটি কৌশলগত পরিবর্তন। 

এ বিষয়ে নেটফ্লিক্সের সাথে যোগাযোগ করা হলে নেটফ্লিক্স জানায় ২০১৮ সাল পর্যন্ত  ডিজনির চলচিত্রগুলো তাদের স্ট্রিমিং প্লাটফর্মে থাকবে।

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...