ব্যাপক বিনোদন : ৩০ট্রাক৫ সেন্টের কয়েনের মাধ্যমে জরিমানাকৃত ১ বিলিয়ন ডলার স্যামসাং অ্যাপলকে :):)

নিউজটি আমি প্রথমে পড়ে ব্যাপক বিনোদন পেলাম। নিজের হাসি আটকে রাখতে পারছিলাম না। তাই টাইটেলে ব্যাপক বিনোদন লেখাটা এডড করলাম।সমানে সমানে টক্কর হলে যা হয় আর কি??  

 

গতকাল (২৮ আগস্ট ২০১২) সকালে  ৫ সেন্টের ( 5¢ ) কয়েন ভর্তি ৩০টি ট্রাক এসে পৌছালো অ্যাপল হ্যাডকোয়ার্টারের সামনে। সিকিউরিটি প্রতিনিধিরা গাড়ি গুলোকে আটকে দিয়ে বলার চেষ্টা করে যে এগুলা গাড়ি গুলো ভুল জায়গায় এসে পৌছেছে। কিছুক্ষণ পর অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুক একটা ফোন কল পান স্যামসাং এর প্রধান নির্বাহীএ কাছ থেকে। তিনি বলেন তাদের উপর ধার্যকৃত ১ বিলিয়ন (১ কোটি) ডলার তারা এই ৫ সেন্টের কয়েন দিয়েই প্রদান করবেন। মজার ব্যাপার হল জরিমানা সম্পর্কিত স্বাক্ষরিত ডকুমেন্টে কোথাও পেমেন্ট মেথড সম্পর্কে সুস্পষ্টভাবে কিছু বলা নেই।

 

 

তাই স্যামসাং এর অধিকার আছে তাদের বিবেচনায় যে মাধ্যম ভাল মনে হয় সেই মাধ্যমেই এই ১ বিলিয়ন টাকা অ্যাপলকে দেয়ার। যদিও বাজে হয়েছে কাজটি তারপরও একটি বুদ্ধিদীপ্ত আঘাত করেছে স্যামসাং অ্যাপলকে যা অ্যাপলের কর্মকর্তাদের জন্য নতুন মাথাব্যথা। কারণ তাদের ঘন্টার পর ঘন্টা লাগবে এই কয়েন গুলো গুনে শেষ করতে। সাথে চিন্তার বিষয় কোন ব্যংক এত কয়েন ডিপজিট নিবে কিনা। স্যামসাং এর চেয়ারমেন লী কুন হী মিডিয়াকে বলেন, “কেউ আমাদের সাথে বাজে খেলায় নামতে চাইলে আমার কোম্পানীও ছাড় দেবেনা, আমরাও জানি কিভাবে খেলতে হয়” তিনি আরও বলেন “এই কয়েন দিয়ে ছোট ছোট মেশিন থেকে রিফ্রেশমেন্ট ড্রিঙ্কস কিনতে পারেন নয়ত মেল্টিং মেশিনে গলিয়ে কম্পিউটার বানাতে পারেন। এটা আমার সমস্যা নাহ, আমি আইন মোতাবেক জরিমানা প্রদান করেছি” সব মিলিয়ে ২০ কোটি কয়েন, এই সপ্তাহের মধ্যেই ডেলিভারি শেষ হবে।

ভিডিওটি দেখুন:

watch?v=jpxzuGNAamk

আপনার মতামত ...