পেশাদারদের ফেসবুক ওয়ার্কপ্লেস

”ফেসবুক”…একটার পর একটা নতুন ফিচার এর মাধ্যমে মানুষের জীবন চালনার ক্ষেত্র কে করে দিচ্ছে সুন্দর থেকে সুন্দরতর।

সম্প্রতি ‘ওয়ার্কপ্লেস’ নামে পরীক্ষামূলক একটি ডেস্কটপ মেসেজিং সেবা চালু করেছে ফেসবুক। এই সফটওয়্যারটি উইন্ডোজ ৭ বা তার পরবর্তী সংস্করণ এবং ম্যাক ওএস ১০.৯ বা তার পরবর্তী সংস্করণগুলোতে ব্যবহার করা যাবে।

ফেসবুকের নতুন ওয়ার্কপ্লেস সেবার মাধ্যমে ব্যবহারকারী তার সহকর্মীদের মধ্যে কোনো ব্যক্তি বা দলের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

ওয়ার্কপ্লেস দেখতে অনেকটা ফেসবুক মেসেঞ্জারের মতোই। ইমোজি, ডাক নাম কিংবা কাউকে খোঁজার পদ্ধতিগুলো দুটোতেই একই রাখা হয়েছে। এছাড়া ওয়ার্কপ্লেসের মূল পাতাটিও (নিউজ ফিড) দেখতে ফেসবুকের মতোই। তবে মেসেঞ্জারের মতো ভিডিও কলিংয়ের পাশাপাশি ওয়ার্কপ্লেসে স্ক্রিন শেয়ারিংয়ের সুবিধা রয়েছে।

এর মাধ্যমে ব্যবহারকারী তার কম্পিউটারের পর্দায় চলমান সবকিছুই সহকর্মীদের সঙ্গে শেয়ার করতে পারবেন। প্রাতিষ্ঠানিক ই-মেইলের মাধ্যমে ওয়ার্কপ্লেসে লগ-ইন করা যাবে।

ডেস্কটপ হালনাগাদ করা থাকলে https://www.facebook.com/help/work/1416599131757684?helpref=faq_content এই ঠিকানা থেকে নামানো যাবে ওয়ার্কপ্লেস।

তথ্য সূত্র:- highsnobiety

সাইফুল্লাহ নাহিদ

পড়তে ও জানতে ভালো লাগে... টেকনোলজি সংক্রান্ত বিষয় হলে তো কথাই নেই..? সেই ভালো লাগা থেকেই একটুখানি জানানোর প্রচেষ্টা... স্বপ্ন দেখি... অনেক স্বপ্ন... তাই দোয়া চাই সবার কাছে...

আপনার মতামত ...