বাজারে উন্মুক্ত শাওমি এ১ স্মার্টফোন

চীনা প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। দেশের বাজারে নিয়ে এসেছে নতুন একটি স্মার্টফোন। এর মডেল হলো মি এ-১। দেশের বাজারে এটি নিয়ে এসেছে ন্যাশনাল ডিস্ট্রিবিউটার সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেড। 

ফোনটিতে রয়েছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। এতে ব্যবহার করা হয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রম। যা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ছবি তোলার জন্য পিছনে ব্যবহার করা হয়েছে ১২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। এতে ৪ কে ভিডিও ধারণ করা যায়। সেলফি তোলার জন্য এতে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

ব্যবহারকারীর সুরক্ষার জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। দীর্ঘক্ষণ ব্যবহার করার জন্য এতে ব্যবহার করা হয়েছে ৩ হাজার ৮০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এতে থাকছে নতুন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ওরিও ৮.০। এতে ৪ জি নেটওয়ার্ক সমর্থন করে।

১৬৫ গ্রাম ওজনের ফোনটির মূল্য ২৩ হাজার ৪৯০ টাকা এবং সাথে থাকছে ২ বছরের ওয়ারেন্টি।

 

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.