ইউটিউব ভিডিও র‍্যাঙ্ক ও সাজেস্টেড ভিডিও তে আনার কৌশল

কিভাবে আপনার ভিডিও র‍্যাঙ্কড হওয়া ভিডিও এর সাজেস্টেড ভিডিও তে আনতে পাবেন তা টেকপ্রেমী মোঃ নোবেল খান দেখিয়েছেন বাংলাদেশ ভিডিও মার্কেটার গ্রুপ এ। চলুন শুরু করা যাক ব্লগ ও ভিডিও টিউটোরিয়ালটি।

আপনার ভিডিও র‍্যাঙ্কেড হওয়া ভিডিও এর সাজেস্টেড ভিডিও তে নিতে চাইলে র‍্যাঙ্কড টাইটেল ক্রিয়েট করতে হবে । এটা শুধু টাটেল এর উপরেই নির্ভর করে , আর সাথে যদি আপনার থাম্বনেইল এট্রাক্টিভ হয় তবে অনেক বেশি ভিউ আসবে ।

এখানে ৩ টা স্টেপ এ আমি দেখিয়েছি STEP 1,2,3 এবং ৪ নাম্বার স্ক্রিনশটে আমি দেখিয়েছি অল্টারনেটিভ ওয়ে –
আমি এখন ধাপগুলো পোস্ট এ বিশ্লেষণ করবো আপনারা কষ্ট করে ছবির সাথে মিলিয়ে নিবেন !

STEP 1 – ধরুন আপনার ভিডিও যদি Top 10 Animal Attacks হয় তাহলে এই নামে ইউটিউব এ সার্চ করবেন । এরপর প্রথম ২/৩ টা ভিডিও থেকে যেকোনো ১/২ টাতে ক্লিক করুন

STEP 2 – আমি প্রথম স্ক্রিনশটের নাম্বার ” 1 ” ভিডিও তে ক্লিক করেছি । ভিডিও পেজ ওপেন হলে ডান দিকে সাজেস্টেড ভিডিও থাকবে । সাজেস্টেড ভিডিওগুলো থেকে প্রথম ১/২/৩ টা ভিডিও সিলেক্ট করতে পারেন । এখানে একটা পয়েন্ট আছে – সাজেস্টেড ভিডিওগুলো দেখুন তাদের টাইটেল দেখুন – সাজেস্টেড ১ম টির নাম – Most Amazing Wild Animal Attacks #5 | lion, tiger এবং ২য় টির নাম – Most Shocking Animal Attacks On Human – Crazy Animal Attack .. । এই নাম গুলো থেকে আপনার টাইটেল হতে পারে । ভিডিও ২ টির টাইটেল এর কয়েকটি অংশ রয়েছে আমরা ১ম অংশ নিতে পারি এটাই বেস্ট যেমন –

১ম টির ১ম অংশ – Most Amazing Wild Animal Attacks
২য় টির ১ম অংশ – Most Shocking Animal Attacks On Human

তাহলে আমাদের টাইটেল হতে পারে – ” Most Amazing Wild Animal Attacks । Most Shocking Animal Attacks On Human ”

STEP 3 – এছাড়াও আরেকভাবে আমারা টাইটেল ক্রিয়েট করতে পারি । সাজেস্টেড ভিডিও গুলোর যে ট্যাগ রয়েছে সেই ট্যাগ দিয়ে আমরা টাইটেল করতে পারি । যেমন সাজেস্টেড 1 আমি প্লে করেছি এবার এটার ট্যাগ থেকে একটা নিলাম একি ভাবে সাজেস্টেড ২ এর একটা ট্যাগ নিয়ে ২ টি ভিডিও এর ২ টি ট্যাগ দিয়ে একটা টাইটেল তৈরি করলাম ।

ALTERNATIVE – ৪ নাম্বার স্ক্রিনশট নিয়ে আমি বলতে চাই যখন আমরা কিছু লিখে সার্চ দেই তখন ইউটিউব আমাদের কিছু সাজেশন করে । আমরা এই সেজেস্টেড কয়েকটি টাইটেল নিয়ে একটি টাইটেল ক্রিয়েট করতে পারি ।

এভাবে রিসার্চ করে টাইটেল দিলে আপনার ভিডিও আসা করি অন্য র‍্যাঙ্ক হওয়া ভিডিও এর সাজেস্টেড এ চলে আসবে । আর থাম্বনেইল যদি আকর্ষণীয় হয় তবে ভিউ অনেক বেশি হবে । সাজেস্টেড এ তো অনেক ভিডিও থাকে কিন্তু সব গুলায় ভিউ হয়না থাম্বনেইল এর কারনে ! তাই আকর্ষণীয় থাম্বনেইল ক্রিয়েট করার চেষ্টা করুন ।

না বুঝলে পোস্ট টা কয়েকবার পরুন অথবা কমেন্ট করুন ।

ভিডিও টিউটোরিয়ালঃ

আপনার মতামত ...