হুয়াওয়ে নোভা ২ আই আসছে

চীনা প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে দেশের বাজারে উন্মোচন করতে যাচ্ছে নোভা ২ আই মডেলের নতুন স্মার্টফোন। প্রথমবারের মতো দেশের বাজারে নোভা সিরিজের ফোন উন্মোচন হতে যাচ্ছে। 

ফোনটিতে রয়েছে ৫.৯ ইঞ্চি ডিসপ্লে। যার রেজুলেশন ১০৮০×২১৬০ পিক্সেল। এতে ব্যবহার করা হয়েছে ৪ জিবি র‍্যাম। ইন্টারনাল মেমরি ৬৪ জিবি। যা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে হুয়াওয়ের নিজস্ব প্রসেসর হাইসিলিকন কিরিন ৬৫৯ ব্যবহার করা হয়েছে।

ফোনটি মূলত ক্যামেরা নির্ভর। ছবি তোলার জন্য থাকছে ১৬ ও ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সেলফি তোলার জন্য ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। ডুয়েল ক্যামেরা ব্যবহার করাই ছবি হবে আরো উন্নত মানের।

ফোনটিতে ৩ হাজার ৩৪০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যবহারকারীর সুরক্ষার জন্য ফিঙ্গারপ্রিন্ট সুবিধা রয়েছে। এটিতে অ‍্যান্ড্রয়েড ৭.০ নোগাট অপারেটিং সিস্টেম থাকবে।

চলতি মাসেই দেশের বাজারে এই ফোনটি উন্মোচন করা হবে। এটি কালো, সোনালি এবং নীল রঙে পাওয়া যাবে। ফোনটির সঠিক দাম এখনো জানানো হয়নি। তবে এর দাম ৩০ হাজারের কম হবে।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.