অন্যরকম ও অদ্ভুত ওয়েবসাইটঃপর্ব-২

ইন্টারনেট আমরা বিভিন্ন কাজে আমরা ব্যবহার করে থাকি। এই দুনিয়াতে রয়েছে অনেক অন্যরকম ও অদ্ভুত ওয়েবসাইট রয়েছে। গত পর্বে আমরা কিছু ওয়েবসাইট সম্পর্কে জেনেছি। চলুন তাহলে আরো নতুন কিছু ওয়েবসাইট সম্পর্কে জেনে নিই। 

অন্যরকম ও অদ্ভুত ওয়েবসাইটঃপর্ব-১

১। জুমকুইল্ট (Zoom Quilt)


এটি একটি অসাধারণ সাইট। এই সাইট প্রবেশ করলে আপনার মনে হতে পারে কোনো রূপকথার জগতে প্রবেশ করেছেন। সাইটি লোড হতে একটু সময় নিবে কিন্তু আপনি খুব উপভোগ করবেন। রূপকথার জগতে প্রবেশ করতে এখানে ক্লিক করুণ।

২। নোইসলি (Noisli)


আপনার যদি কোলাহল পরিবেশ পছন্দ হয় তাহলে এই সাইট অনেক কাজে লাগবে। এই সাইটের মাধ্যমে আপনারা বিভিন্ন ধরণের শব্দ শুনতে পারবেন। সাইটিতে যেতে এখানে ক্লিক করুণ।

৩। ম্যাথ ওয়ে (Math Way)


এই ওয়েবসাইটি বিভিন্ন গাণিতিক সমস্যার সমাধান করতে পারেন। সকল ধরণের গাণিতিক সমস্যার সমাধান এটির মাধ্যমে পাবেন। গাণিতিক সমস্যার সমাধান করতে এখানে ক্লিক করুণ।

৪। আরচিভ (Archive)


এই সাইটের মাধ্যমে আপনি জানতে পারবেন আগে সাইটটি দেখতে কেমন ছিলো। এখানে প্রায় ৩১০ মিলিয়ন ওয়েবসাইট সম্পর্কে জানতে পারবেন। যে সাইটটিকে দেখতে চান সেই সাইটের লিংক দিয়ে এন্টার ক্লিক করুণ। তারপর আপনার সামনে হাজির হবে সেই সাইটের ইতিহাস এবং আগে দেখতে কেমন ছিলো। উপরের ছবিতে দেখতেই পারছেন ২০১৩ সালে আমাদের টেকমাস্টার ব্লগ দেখতে কেমন ছিলো। এই সাইটে যেতে এখানে ক্লিক করুণ।

৫। হ্যাকিং ম্যাপ (Norsecorp)


এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি এখন কোথায় হ্যাকিংয়ের ঘটনা ঘটচ্ছে সেই সম্পর্কে জানতে পারবেন। এখানে হ্যাকিংয়ের সকল তথ্য খুব ভালোভাবে জানতে পারবেন। এটি বিশ্বব্যাপি হ্যাকিংয়ের চিত্র গ্রাফিক্যালভাবে আপনার সামনে উপস্থাপন করবে। অসাধারণ এই সাইটে যেতে এখানে ক্লিক করুণ।

৬। লাইভ এয়ার ট্রাফিক কন্ট্রোল (Liveatc)


এই সাইটের মাধ্যমে আপনি পৃথিবীর বিভিন্ন এয়ার ট্রাফিক টাওয়ার থেকে প্রেরণ করা অডিও সরাসরি শুনতে পারবেন। আমার কাছে এটি অনেক ইন্টারেস্টিক। আপনারও ভালো লাগতে পারে। তাহলে এখানে ক্লিক করে ঘুরে আসুন এই সাইট থেকে।

৭। কিকএস (Kickass)


এটি একটি ওয়েবসাইট ভিত্তিক গেইম। কাজ করতে করতে বোর ফিল করতেছেন তখন এই সাইটে প্রবেশ করে মাজাধার গেইমটি খেলতে পারেন। এর জন্য কিবোর্ডের অ্যারো কি এবং স্পেস ব্যবহার করতে হবে। তাছাড়া স্মার্টফোনের জন্যও রয়েছে এর অ্যাপ। গেইমটি খেলতে এখানে ক্লিক করুণ।

৮। ১০ মিনিট ইমেইল (10 Minute email)


ওয়েবসাইটের নাম শুনেই বুঝতে পারছেন এটি আপনাকে ইমেইল আইডি প্রদান করবে। যা আপনি ১০ মিনিটের জন্য ব্যবহার করতে পারবেন। বিভিন্ন কাজে এইসব ইমেইল ব্যবহার করতে পারেন। এর জন্য আপনাকে এখানে যেতে হবে।

 

আরো বিভিন্ন ধরণের টিপস ও ট্রিক্স জানতে টেকমাস্টার ব্লগের সাথেই থাকুন।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি।

আপনার মতামত ...