শিশুদের জন্য মোবাইল: ইজিফোন

শিশুদের হাতে মোবাইলফোন তুলে দিতে অনেকেই চান না। কিন্তু প্রয়োজনের কাছে হার মানেন অনেক কর্মব্যস্ত বাবা মা।

শিশুদের হাতে মোবাইল ফোন না দেওয়ার কারন হিসেবে অধিকাংশ বাবা মা ই কারন হিসেবে নির্দিষ্ট করেন অবাধ ইন্টারনেট, গেমস সহ বেশ অনেকগুলো কারন। কিন্তু নিরাপত্তাসহ অনেক প্রয়োজনে যোগাযোগের জন্য শেষ পর্যন্ত ফোন হাতে তুলে দিতে বাধ্য হন বাবা মা রা।  সে সমস্যাগুলো মাথায় রেখেই ভারতের প্রযুক্তিনির্মাতা প্রতিষ্ঠান ইজিফোন শিশুদের জন্য বাজারে এনেছে তাদের নতুন ফোন ইজিফোন স্টার। আপাতত গ্রিন, স্যাসি পিঙ্ক, ব্রিজি ব্ল‌ু, রকেট রেড ও ওয়ান্ডার হোয়াইট রঙে  এই ফোনটি বাজারে পাওয়া যাবে। 

এই ফোনে সর্বোচ্চ ৫টি নাম্বার সেভ করার সুযোগ থাকবে। তাতে বাবা মা নিকটাত্মীয় ড্রাইভার ইত্যাদি গুরুত্বপূর্ণ ৫টি নাম্বার সেভ করতে পারবেন। এই ৫টি নাম্বারেই কল করতে ও ধরতে পারবে শিশু। যাদের নাম্বার সেভ করা থাকবে তাদের ছবিও সেট করার অপশন থাকবে, যাতে শিশু ছবি দেখে সহজেই কল করতে পারে। 

এতে শিশুদের নিরাপত্তার জন্য রয়েছে জিপিএস ট্র‍্যাক্টিং ফিচার যাতে বাবা মা সহজেই সন্তানের গতিবিধি খেয়াল রাখতে পারেন। কেয়ার টাচ নামে একটি প্রি ইন্সটলড ফিচার দিয়ে ফোনের অন্যান্য সব সেটিংস নিয়ন্ত্রন করতে পারেন অভিভাবক। 

আছে হেল্প বাটন ও। যাতে যেকোনো বিপদে পড়লেই শিশু অভিভাবকের কাছে সাহায্য চাইতে পারে। হেল্প বাটনে ক্লিক করলেই জিপিএস লোকেশন চলে যাবে বাবা মায়ের কাছে, সাথে থাকছে অটো কলব্যাক ফিচার ও। তাছাড়া ডো নট ডিসট্রাব মুড ও আছে ফোনটিতে যাতে ক্লাসের সময় ফোন অযথা কোনো বিরক্তির কারন না হয়।   ভারতে ৩৪৯০ রুপিতে নির্দিষ্ট আউটলেট ও অনলাইন শপে পাওয়া যাচ্ছে বাচ্চাদের জন্য বিশেষভাবে তৈরি এই ফোন। 

উদয়

সবার মধ্যেই কিছু না কিছু থাকে,সেই কিছু খোজার প্রচেষ্টাতেই আছি। ভালো লাগে টেকনোলজি,তাই টেক-মাস্টারব্লগের সাথে সম্পৃক্ততা ।

আপনার মতামত ...