দেশের বাজারে ভিভোর নতুন দুটি ফোন উন্মোচন

চাইনীজ ব্র্যান্ড ভিভো দেশের বাজারে উন্মোচন করেছে নতুন দুটি মডেলের ফোন। ফোন দুটির মডেল হল ভি১১ভি১১ প্রো। 

ভিভোর নতুন এই দুটি ফোনে রয়েছে অনেক নতুন প্রযুক্তি। এতে এআই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এর ফলে ডিএসএলআরের প্রায় সব প্রযুক্তিই ফোনের ক্যামেরাতে পাওয়া যায়। ভিভো ভি১১ প্রো তে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

ভিভো ভি১১ থাকছে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে। এতে ৩ হাজার ৩১৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ভিভো ভি১১ প্রো তে ৬.৪১ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে ডুয়েল ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এর ফলে খুব দ্রুত ফোন চার্জ হবে। এর ব্যাটারি ৩ হাজার ৪০০ মিলিঅ্যাম্পিয়ার।

ফোন দুটিতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর ব্যবহার করা যাবে।

এইবার আসা যাক ভিভোর মূল আকর্ষণের জায়গা ক্যামেরাতে। ফোনগুলোর পিছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। সেলফি তোলার জন্য ২৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনগুলোর ক্যামেরাতে এআই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

ভি১১ এবং ভি১১ প্রো তে ভিভোর নিজস্ব অ্যান্ড্রয়েড ভার্সন ফর্ক ফান টাচ ৪.৫ যা অ্যান্ড্রয়েডের ওরিও ৮.১ এর উপর ভিত্তি করে তৈরি।

ভিভো ভি১১ এর মূল্য ধরা হয়েছে ২৭ হাজার ৯৯০ টাকা এবং ভি১১ প্রো এর মূল্য ধরা হয়েছে ৩৪ হাজার ৯৯০ টাকা। রবিবার থেকে ফোন দুটি দেশের বাজারে পাওয়া যাবে।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

One thought on “দেশের বাজারে ভিভোর নতুন দুটি ফোন উন্মোচন

Leave a Reply

Your email address will not be published.