দারাজ’এ মিলছে নকল মি পাওয়ার ব্যাংক

বিখ্যাত দারাজ ডট কম বাংলাদেশ(দেখুন www.daraz.com.bd) এর ভণ্ডামিঃ ২৪ আগস্ট অর্ডার করি দুটি Xiaomi mi v2 10000mAh পাওয়ার ব্যাংক, জার ডেলিভারি পাই ২ সেপ্টেম্বর। কিন্তু প্রোডাক্ট হাতে পাওয়ার পর আমি হতাশ, অরিজিনাল কিনা তা পরীক্ষা করার জন্য যে কোডটি রয়েছে তা https://www.mi.com/en/verify/ এখানে দিয়ে পরীক্ষা করলে কিছুই আসেনা।

একটু পর প্যাকেটে ভালো করে লক্ষ্য করে দেখি লেখা http://chaxunmi.cn/ !! আমি তো অবাক, একটু গুগল ঘেঁটে দেখি এটি একটি ফেক ওয়েবসাইট যা হুবাবু mi.com/verify এর মত দেখতে। শাওমির অফিসিয়াল ফোরামে এটি নিয়ে একটি পোস্ট দেখি যার লিংক- http://en.miui.com/thread-1113758-1-1… এরপর বুঝতে আমার বাকি নাই।

দিলাম রিটার্ন ৪ সেপ্টেম্বর, ভুয়া প্রোডাক্ট ধরায় দিসে বুঝতে পেরে আমার হয়ে দারায নিজেই আরেকটি অর্ডার করে দিল। এবার ১২ সেপ্টেম্বর পেলাম হাতে নকল chaxunmi পাওয়ার ব্যাংক, ফেরত দিব সাথে সাথে কিন্তু পাঠিয়েছে পাঠাও এ কুরিয়ার করে যাতে সাথে সাথে ফেরত না দিতে পারি। এরপর দিন যায়, বারবার ফোন দেই, মেইল করি প্রোডাক্ট আর রিটার্ন নেয়না। আজকে অন্য নাম্বার থেকে কল দিলে উল্টা পিকাপ, আপনি যে ইমেইল দিয়ে কিনেছেন সেই ইমেইল থেকে মেইল করে প্রমান দেখান। অথচ, যদিও আমি ২ বার প্রমাণসহ অন্য একটি মেইল থেকে মেইল করেছি তাতেও নাকি কাজ হবেনা।

অন্যদিকে আমার একাউন্ট থেকে অর্ডার বিবরণী গায়েব করে দিয়েছে। Daraz app এর মাধ্যমে রিটার্নের ব্যবস্থাও রাখেনি। প্রমাণসহ তাই বাধ্য হয়ে প্রতারণা থেকে সাধারন ক্রেতাদের বাঁচাতে ভিডিওটি শেয়ার করলাম। আপনাদেরও শেয়ার করার অনুরোধ রইল, This videos are for awareness

মেহেদী হাসান পলাশ

Mehedi Hasan Polash ভালোবাসি প্রযুক্তি সম্পর্কে জানতে ও জানাতে, এই ভালো লাগা থেকেই যোগ দেওয়া প্রযুক্তি ব্লগিংয়ে। পাশে পেয়েছি টেকমাস্টার ব্লগ কমিউনিটি, দিকনির্দেশনা দিতে শ্রদ্ধেয় মেজবা উদ্দিন ভাই। ব্লগিং জগতের সবচেয়ে বড় যে পাওয়া তা হচ্ছে তথ্য, ব্লগিং এর জন্য প্রতিদিনই নিজেকে বেশি বেশি তথ্য জানতে হচ্ছে যা অনেকটা নেশার মত হয়ে দাঁড়িয়েছে। আর জীবনটাই তো শেখার জন্য, জানার জন্য। বর্তমানে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মার্কেটিং ও ইন্টারন্যাশনাল বিজনেস উভয় বিষয়ে (বিবিএ) অধ্যায়নরত। প্রয়োজনে যোগাযোগ - মেইলঃ mpolash@icloud.com গুগল প্লাস

আপনার মতামত ...