নুবিয়ার নতুন গেমিং ফোন রেড ম্যাজিক মার্স

চাইনিজ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান জেড টি ই এর সাব ব্র্যান্ড নুবিয়া বাজারে আনতে যাচ্ছে নতুন গেমিং স্মার্টফোন নুবিয়া রেড ম্যাজিক মার্স। এটি নুবিয়া রেড ম্যাজিক এর উত্তরসূরি। এতে থাকছে ১০ জিবি র‍্যাম এবং স্ন্যাপড্রাগণ ৮৪৫ প্রসেসর।

নুবিয়া রেড ম্যাজিক মার্সে ৬ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১০৮০*২১৬০ পিক্সেল এবং রেশিও ১৮ঃ৯। এই ফোনটি ৩টি সংস্করণে বাজারে আসবে। তা হলো ৬/৬৪, ৮/১২৮, ১০/২৫৬ জিবি র‍্যাম এবং রম। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগণ ৮৪৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। যার ক্লক স্পিড ২.৮ গিগাহার্জ।

 

ছবি তোলার জন্য এতে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যার অ্যাপারচার এফ/১.৮। এটি দিয়ে ৪কে ভিডিও রেকডিং করা যাবে। সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেলের অ্যাপারচার এফ/২.০ ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

এতে ৩ হাজার ৮০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। এটিতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক রাখা হয়েছে।

এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড  ৯.০ পাই ব্যবহার করা হয়েছে। সাথে তো নুবিয়া রেড ম্যাজিক ওএস ১.৬ তো আছেই।

১৯৩ গ্রাম ওজনের গেমিং ফোনটি ৭ ডিসেম্বর থেকে চীনের বাজারে পাওয়া যাবে। বাংলাদেশি টাকায় এর মূল্য ৬/৬৪ এর ৩৩ হাজার টাকা(CNY 2,699), ৮/১২৮ এর ৩৯ হাজার টাকা(CNY 3,199) এবং ১০/২৫৬ এর ৪৯ হাজার টাকা(CNY 3,999) হতে পারে।

এক নজরে দেখে নিন নুবিয়া রেড ম্যাজিক মার্স এর পুরো স্পেসিফিকেশনঃ

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.