ফেসবুকে ভিডিও করে যেভাবে আয় করবেন!

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিডিও পোস্ট করে আয় করার সুবিধা চালু করেছে। এই খবর প্রায়ই সবাই জানে। গত ৭ নভেম্বর থেকে বাংলাদেশেও এই সুবিধা চালু হয়। আমরা সবাই চাই ফেসবুক থেকে টাকা ইনকাম করতে কিন্তু অনেক কিছু না জানার ফলে পারি না। তো চলুন জেনে নেওয়া যাক কিভাবে ফেসবুকে ভিডিও পোস্ট করে আয় করতে পারি। 

ফেসবুকে ভিডিও পোস্ট করে আয় করার জন্য অবশ্যই আপনার একটি ফেসবুক পেইজ থাকতে হবে। শুধু থাকলেই হবে না সেই পেইজে ১০ হাজারের বেশি লাইক বা ফলোয়ার থাকতে হবে। যদি লাইক বা ফলোয়ার থাকে তাহলে আপনি একটি ধাপ পার করলেন। এরপর ২য় ধাপে পেইজে গত ৬০ দিনে কমপক্ষে ৩০ হাজার ভিউ থাকতে হবে। ভিডিওর দৈর্ঘ্য কমপক্ষে ৩ মিনিট হতে হবে।

যদি আপনার পেইজে তা না থাকে তাহলে এখনি ভিডিও পোস্ট করা শুরু করুণ। পেইজে যদি লাইক বা ফলোয়ার না থাকে তাহলে ভিডিও পোস্ট করে তা সবার সাথে ছড়িয়ে দিন। তাহলে পেইজে লাইকও আসবে তেমনি ১০ হাজার ভিউও এসে পড়বে। আপনার ইনকামও শুরু হয়ে যাবে। যাকে বলা হয় এক ঢিলে দুই না তিন পাখি মেরে ফেলবেন😜।

আপনার পেইজে মনিটাইজেশন চালু করা যাবে কিনা তা দেখার জন্য এখানে ক্লিক করুণ। যদি মনিটাইজেশন উপযোগী না হয় তাহলে নিচের ছবির মতো দেখাবে।

আর উপযোগী হলে নিচের ছবির মতো দেখা যাবে।

Image result for facebook video monetization eligibility pic

যদি এমন দেখায় তাহলে আপনাকে অভিনন্দন। শুরু করে দিন ফেসবুক থেকে টাকা ইনকাম করা। এখান থেকে টাকা ইনকাম করা ইউটিউব থেকে তুলনামূলক সহজ। কারণ ফেসবুকে খুব সহজে ভিউয়ার পাওয়া যায়। মোটামোটি ভালো মানের ভিডিও হলে ভালো পরিমাণের অর্থ ইনকাম করা যাবে।

ফেসবুকে আপনার ভিডিও থেকে যে পরিমাণে ইনকাম হবে তার ৫৫% আপনি পাবেন। তাহলে বুঝতেই পারলেন এখান থেকে ভালো পরিমাণের অর্থ ইনকাম করা সম্ভব।

ক্রিয়েটর ম্যানেজারে দেখতে এখানে ক্লিক করুণ। এখান থেকেই সকল প্রকার তথ্য জানতে পারবেন।

এখন আশা যাক পেমেন্ট নিয়ে। প্রথমতো ভিডিও ভিউয়ের জন্য কত টাকা পাবেন তা নির্ভর করবে। ভিডিওর বিজ্ঞাপনগুলো কোন দেশ থেকে দেখা হচ্ছে এবং ভিডিওতে কি পরিমাণ বিজ্ঞাপন দেখানো হয়েছে তার উপর নির্ভর করবে।

বিজ্ঞাপন শুরু হওয়ার আগে এমনভাবে লেখা থাকে

টাকা উঠানোর জন্য ক্রিয়েটর স্টুডিওতে যেতে হবে। এখান থেকে কার্ড বা ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে উঠাতে পারবেন।

ফেসবুকে অযথা সময় নষ্ট না করে একটি পেইজ খুলে যেকোনো বিষয়ে ভিডিও তৈরী করে টাকা ইনকাম করতে পারেন। কিন্তু মনে রাখবেন ভিডিও অবশ্যই ৩ মিনিটের বেশি হতে হবে তাহলেই মনিটাইজেশন করে টাকা ইনকাম করতে পারবেন। তো আর দেরী কিসের শুরু করে দিন ফেসবুক থেকে টাকা উপার্জন করা।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি।

আপনার মতামত ...