জেনফোন ম্যাক্স প্রো এম২ ও ম্যাক্স এম২ উন্মোচিত

স্মার্টফোন বাজার দখল করার জন্য একের পর এক নতুন স্মার্টফোন নিয়ে আসছে আসুস। এই বাজার দখলের চেষ্টায় নতুন চমক হিসেবে নিয়ে এসেছে সাশ্রয়ী দামের জেনফোন ম্যাক্স প্রো এম২ এবং জেনফোন ম্যাক্স এম২। ডিভাইস দুটিতেই থাকছে শক্তিশালী ব্যাটারি এবং নচ ডিসপ্লে। 

প্রথমে আসা যাক আসুস জেনফোন ম্যাক্স প্রো এম২ নিয়ে। এতে থাকছে ৬.২৬ ইঞ্চি ১০৮০ পিক্সেল+ নচ ডিসপ্লে। এর রেশিও ১৯ঃ৯। এটি ৩, ৪ এবং ৬ জিবি র‍্যামে সংস্করণে পাওয়া যাবে। এর ইন্টারনাল স্টোরেজ যথাক্রমে ৩২ এবং ৬৪ জিবি। যা মেমরি কার্ড দিয়ে ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটিতে স্ন্যাপড্রাগণ ৬৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এইবার আসা যাক ক্যামেরা বিভাগে। ছবি তোলার জন্য ফোনটির পেছনে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ১৩ মেগাপিক্সলের ক্যামেরা।

দীর্ঘক্ষণ নিশ্চিন্তে ডিভাইসটি চালানোর জন্য এতে ৫ হাজার মিলি‍‍অ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ‍্যান্ড্রয়েড ৮.১ ওরিও।

ডিভাইসটি বাংলাদেশের বাজারে আগামী বছরের জানুয়ারীতে আসতে পারে। বাংলাদেশের বাজারে এর মূল্য যথাক্রমে ১৫ হাজার এবং ১৮ হাজার হতে পারে।


এখন আসা যাক জেনফোন ম্যাক্স এম২ নিয়ে। এতেও ম্যাক্স প্রো এম২ এর মতো ৬.২৬ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। তবে এর রেজুলেশন ৭২০ পিক্সেল+। এতে স্ন্যাপড্রাগণ ৬৩২ চিপসেট ব্যবহার করা হয়েছে। ৪ হাজার মিলি‍‍অ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ফোনটির পেছনে ১৩ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এতে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ডিভাইসটি ৩ এবং ৪ জিবি র‍্যামের সংস্করণে পাওয়া যাবে। এদের ইন্টারনাল স্টোরেজ যথাক্রমে ৩২ এবং ৬৪ জিবি। মেমরি কার্ড দিয়ে ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

বাংলাদেশের বাজারে মূল্য যথাক্রমে ১৮ হাজার এবং ২০ হাজার টাকা।

ডিভাইস দুটিতেই থাকছে ৩.৫ এমএম হেডফোন জ্যাক এবং ফাস্ট চার্জিং সুবিধা।

ডিসেম্বরের মাঝামাঝিতেই দেশের বাজারে হ্যান্ডসেট গুলো পাওয়া যাচ্ছে।

তো এখন দেখার বিষয় হলো দেশের বাজারে কবে নাগাদ ডিভাইস দুটি উন্মোচিত হয়। তবে আশা করা যায় নতুন বছরের শুরুতেই দেশের বাজারে ফোনগুলো পাওয়া যাবে।

[বি.দ্রঃ এখানে যে মূল্য [১৫ ডিসেম্বর] দেওয়া হয়েছে, সময়ের পরিক্রমায় তা কম বা বেশি হতে পারে]

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

One thought on “জেনফোন ম্যাক্স প্রো এম২ ও ম্যাক্স এম২ উন্মোচিত

  • ডিসেম্বর 13, 2018 at 4:36 অপরাহ্ন
    Permalink

    স্প্যাম কমেন্ট করায় সম্পাদিত

    Reply

আপনার মতামত ...