পিএসসি ও জেএসসির ফলাফল

রাত পোহালেই প্রকাশিত হবে ২০১৮ সালের পিএসসি এবং জেএসসি পরীক্ষার ফলাফল। লাখো শিক্ষার্থীরা অপেক্ষায় আছে কাঙ্খিত ফলাফলের জন্য। অনলাইন বা এসএমএসের মাধ্যমে যেভাবে ফলাফল জানবেন।

জেএসসি/জেডিসির ফলাফল যেভাবে জানবেন

অনলাইন থেকে জানার জন্য www.educationboardresults.gov.bd এই লিংকে যান। এরপর বোর্ড, বোর্ড রোল, রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ফলাফল জেনে নিন।

মোবাইলে এসএমএসের মাধ্যমে জেএসসির ফলাফল জানার জন্য মোবাইলের ম্যাসেজ অপশন থেকে JSC লিখে স্পেস বোর্ডের নাম প্রথম ইংরেজি তিন অক্ষর (যেমনঃ DHA), স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে পাশের বছর ২০১৮ লিখে 16222 নাম্বারে পাঠিয়ে দিন।

আবার বলি যেভাবে পাঠাবেনঃ JSC DHA 777777(777777 এর জায়গায় নিজের বোর্ড রোল) 2018 এরপর 16222 তে পাঠিয়ে দিন।

মোবাইলে এসএমএসের মাধ্যমে জেডিসির ফলাফল জানার জন্য মোবাইলের ম্যাসেজ অপশন থেকে JDC লিখে স্পেস বোর্ডের নাম প্রথম ইংরেজি তিন অক্ষর (যেমনঃ DHA), স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে পাশের বছর ২০১৮ লিখে 16222 নাম্বারে পাঠিয়ে দিন।

আবার বলি যেভাবে পাঠাবেনঃ JDC DHA 777777 2018(777777 এর জায়গায় নিজের বোর্ড রোল) এরপর 16222 তে পাঠিয়ে দিন।

সকল বোর্ডের প্রথম ৩ অক্ষরঃ

DHA (ঢাকা), BAR (বরিশাল), CHI (চট্টগ্রাম), COM (কুমিল্লা), DIN (দিনাজপুর), JES (যশোর), RAJ (রাজশাহী), SYL (সিলেট) এবং MAD (মাদ্রাসা)।

প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীর ফলাফল যেভাবে জানবেনঃ 

অনলাইনে জানার জন্য www.dpe.gov.bd এই লিংকে যান।

এসএমএসের মাধ্যমে প্রাথমিক শিক্ষা সমাপণীর ফলাফল জানার জন্য মোবাইলের মেসেজ অপশন থেকে DPE লিখে, স্পেস উপজেলা কোড লিখে, স্পেস দিয়ে রোল নম্বর লিখে, পাশের বছর ২০১৮ লিখে 16222 নম্বরে পাঠিয়ে দিন।

এসএমএসের মাধ্যমে ইবতেদায়ীর ফলাফল জানার জন্য মোবাইলের মেসেজ অপশন থেকে EBT লিখে, স্পেস উপজেলা কোড লিখে, স্পেস দিয়ে রোল নম্বর লিখে, পাশের বছর ২০১৮ লিখে 16222 নম্বরে পাঠিয়ে দিন।

সবার জন্য শুভকামনা রইলো।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...