উন্মোচিত শাওমি মি প্লে [ভিডিও]

শাওমির নতুন স্মার্টফোন মি প্লে, প্লে সিরিজের ১ম স্মার্টফোন, উন্মোচিত হয়েছিলো চীনে, যা কিনা চলে এসেছে দেশের বাজারেও। এতে থাকছে ছোট আকারের ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। ফোনের পেছনে ডুয়েল ক্যামেরার সাথে গ্রেডিয়েন্ট ফিনিশ। 

শাওমি এমআই প্লে তে ৫.৮৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেশিও ১৯ঃ৯। এতে ৪ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসেবে থাকছে ৬৪ জিবি। যা মেমরি কার্ড দিয়ে বাড়ানো যাবে। এর প্রসেসর হিসেবে থাকছে মিডিয়াটেকের হেলিও পি৩৫ চিপসেট।

ছবি তোলার জন্য ফোনটির পেছনে ১২ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সাথে থাকছে এলইডি ফ্ল্যাশ। সেলফি তোলার জন্য এতে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও ব্যবহার করা হয়েছে। এটি চলবে শাওমি নিজস্ব ইউজার ইন্টারফেস এমআইইউআই ১০ এর উপর।

এতে ৩ হাজার মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যবহারকারীর সুরক্ষার জন্য পেছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

যেসব সেন্সর রয়েছেঃ

Fingerprint sensor Yes
Compass/ Magnetometer Yes
Proximity sensor Yes
Accelerometer Yes
Ambient light sensor Yes
Gyroscope Yes

এটি বাজারে লাল, কালো ও নীল রঙে পাওয়া যাবে। চীনের বাজারে এটির বিক্রি শুরু হবে ২৫ ডিসেম্বর থেকে। এর মূল্য ধরা হয়েছ ১ হাজার ৯৯ ইউয়ান (প্রায়ই ১৩ হাজার ৩৭০ টাকা)।

আনবক্সিং শাওমি মি প্লেঃ

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। যোগাযোগঃ ফেসবুক টুইটার প্রয়োজনে ইমেইল im.mdirfan07@gmail.com

আপনার মতামত ...