পাঞ্চহোল ডিসপ্লে/৪৮ মেগাপিক্সেল’র অনার ভি২০

হুয়াওয়ের সাব-ব্র্যান্ড অনার ভি২০ (অনার ভিউ ২০ ইন্টারন্যাশনাল নাম) স্মার্টফোন, চীনে উন্মোচিত হলো। নচহীন ডিসপ্লের বাইরে গিয়ে সর্বপ্রথম পাঞ্চ হোল ডিসপ্লে’র ছিদ্রে থাকছে সেলফি ক্যামেরা। এর রিয়ার ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের যা বিশ্বের সর্বপ্রথম ৪৮ মেগাপিক্সেলের স্মার্টফোন ক্যামেরা। 

অনার ভি২০ তে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেশিও ১৯.২৫:৯।

 

ফোনটিতে হুয়াওয়ের নিজস্ব চিপসেট কিরিন ৯৮০ ব্যবহার করা হয়েছে। এটি ৬ জিবি ও ৮ জিবি র‍্যামের সংস্করণে পাওয়া যাবে। এর স্টোরেজ যথাক্রমে ১২৮ জিবি ও ২৫৬ জিবি।

ছবি তোলার জন্য এর পেছনে ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমক্স৫৮৬ ক্যামেরা সেন্সর ব্যবহার করা হয়েছে। এটি বিশ্বের প্রথম ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর স্মার্টফোন। এর সাথে থাকছে একটি থ্রি ডি টাইম টু ফ্লাইট সেন্সর। সেলফি তোলার জন্য এতে ২৫ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফোনের ডিসপ্লের বাম দিকে উপরে একটি ছিদ্র আছে এতেই রয়েছে সেলফি ক্যামেরা।

ছবিঃ জিএসএমএরিনা

ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড পাই। এতে ৪ হাজার মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এটি তিনটি রঙে পাওয়া যাবে তা হলো লাল, নীল এবং কালো।

চীনের বাজারে ২৮ ডিসেম্বর থেকে এটির বিক্রি শুরু হবে আর অন্যান্য দেশে জানুয়ারীর ২২ তারিখ থেকে পাওয়া যাবে। ৬/১২৮ জিবি সংস্করণের মূল্য ধরা হয়েছে ২ হাজার ৯৯৯ ইউয়ান ( ৩৬ হাজার ৫০০ টাকা) এবং ৮/১২৮ জিবির মূল্য ৩ হাজার ৪৯৯ ইউয়ান ( ৪২ হাজার ৬০০ টাকা)। আর ৮/২৫৬ জিবির মূল্য ধরা হয়েছে ৩ হাজার ৯৯৯ ইউয়ান ( ৪৮ হাজার ৭০০ টাকা)।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...