স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরে লেনোভো জে৫ প্রো জিটি

চাইনীজ প্রতিষ্ঠান লেনোভো বাজারে উন্মোচন করেছে তাদের নতুন স্মার্টফোন লেনোভো জে৫ প্রো জিটি। এটি বিশ্বের প্রথম স্ন্যাপড্রাগণ ৮৫৫ চিপসেটের স্মার্টফোন। এর সামনে ও পেছনে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপসহ আরো অনেক আকর্ষণীয় ফিচার। 

ডিসপ্লেঃ 

এতে থাকছে সুপার অ্যামোলেড ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে। যার রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল এবং ডিসপ্লে রেশিও ১৯.৫:৯। স্কীন-টু-বডি রেশিও ৮৮.৫%। এটি দিয়ে ৪কে ভিডিও দেখা যাবে।

চিপসেটঃ 

ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি বর্তমানে সব থেকে লেটেস্ট প্রসেসর এবং এই প্রসেসরের প্রথম ডিভাইস। এর জিপিউ হিসেবে থাকছে অ্যাড্রিনো ৬৪০।

র‍্যাম ও স্টোরেজঃ 

এটি ২টি সংস্করণে বাজারে পাওয়া যাবে।

  •  ৮ জিবি র‍্যাম এবং ১২৮/২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ।
  •  ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ।

এতে মেমরি কার্ড ব্যবহার করা যাবে না।

ক্যামেরাঃ 

ফোনটির পেছনে রয়েছে ১৬ ও ২৪ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ এবং ডুয়েল এলইডি ফ্ল্যাশ। এটি দিয়ে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি তোলার জন্য রয়েছে ১৬ ও ৮ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। এটি দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও করা যাবে।

ব্যাটারি ও ওএসঃ

এতে ৩ হাজার ৩৫০ মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে রয়েছে ফাস্ট চার্জিং সুবিধা। এর অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ‍্যান্ড্রয়েড ৯ পাই এবং লেনোভোর নিজস্ব জেইউআই ১০।

অন্যান্যঃ 

এতে থাকছে না কোনো হেডফোন জ্যাক। ইউএসবি ২.০, টাইপ-সি ১।০ এবং ইউএসবি অন-দ্যা-গো ব্যবহার করা যাবে। এটি কার্বন ব্ল্যাক রঙে বাজারে পাওয়া যাবে।

দামঃ  

  •  ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ- ২,৯৯৮ ইউয়ান ( ৪০ হাজার টাকা)
  •  ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ- ৩,৯৯৮ ইউয়ান (৪৯ হাজার ৫০০ টাকা)
  •  ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ- ৪,৩৯৮ ইউয়ান ( ৬১ হাজার ৭০০ টাকা)

উল্লেখিত মূল্য চীনের মূল্যের সাথে বর্তমান টাকার মূল্য দিয়ে বের করা হয়েছে। দেশের বাজারে মূল্য আরো বেশি হবে। দেশের বাজারে উন্মোচিত হলে তা জানিয়ে দেওয়া হবে।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

One thought on “স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরে লেনোভো জে৫ প্রো জিটি

  • জানুয়ারী 23, 2019 at 10:16 পূর্বাহ্ন
    Permalink

    ধন্যবাদ

    Reply

আপনার মতামত ...