ফিজিক্যাল বাটন, চার্জিং পোর্টহীন মিইজু জিরো

পৃথিবীর সর্বপ্রথম কোনো ফিজিক্যাল বাটন, স্পিকার, সিম স্লট এবং চার্জিং ইউএসবি পোর্টহীন স্মার্টফোন নিয়ে আসছে চাইনীজ প্রতিষ্ঠান মিইজু। এর মডেল হলো মিইজু জিরো। ব্যাপারটা অবিশ্বাস্য মনে হলেও মিইজু তা করে দেখিয়েছে এমনকি খুব শ্রীঘই উন্মোচিত হবে। 

টেন ইয়ার চ্যালেঞ্জ এবং সতর্কতা!

এতে ব্যবহার করা হয়েছে ফুল টার্চস্কিন ডিসপ্লে তাতেই যুক্ত করা হয়েছে পাওয়ার এবং ভলিউম বাটন। আর স্পিকারের জন্য এর ডিসপ্লের নিচে ব্যবহার করা হয়েছে পিইজোইলেক্টো ট্রান্সডুসার। যা শাওমি মি মিক্সে ব্যবহার করা হয়েছিলো।

Meizu Zero Meizu Zero

ছবিঃ মিইজু জিরো

এতে ইউএসবি পোর্টের বদলে চার্জ দেওয়ার জন্য ওয়্যারলেস চার্জিং সুবিধা দেওয়া হয়েছে। এটি একমাত্র স্মার্টফোন যা কিনা শুধুমাত্র ওয়্যারলেসের মাধ্যমে চার্জ হবে। এমনকি এটি হবে বিশ্বের সব থেকে দ্রুত চার্জিং স্মার্টফোন।

শাওমি মি ৯ ‘র তথ্য ফাঁস!

এমনকি এতে কোনো সিম স্লটও নেই। এতে সিম ব্যবহার করার জন্য তাহলে কি করতে হবে? এর সমাধান হলো ইসিম। যা অ্যাপেলের আইফোনে আগে দেখা গিয়েছে।

মিইজু জিরোতে ৫.৯৯ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করা হয়েছে।

 

ছবিঃ মিইজু জিরো

ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১২ ও ২০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। এতে সনির আইএমক্স ৩৮০ এবং ৩৫০ এআই সেন্সর ব্যবহার করা হয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা।

এতে স্ন্যাপড্রাগণ ৮৪৫ ব্যবহার করা হয়েছে। তবে এতে কত জিবি র‍্যাম ও রম ব্যবহার করা হবে তা এখনো জানা যায়নি।

টাওয়ার রেডিয়েশন বিতর্ক আদালতে

তো দেখা যাক ভবিষ্যতে আর কি কি হয়! দেখার সাথে সাথে চোখ রাখতে হবে টেকমাস্টার ব্লগের পাতায়।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...