ফোল্ডেবল স্মার্টফোন শাওমি’র [ভিডিও]

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো একের পর এক ফোল্ডেবল ফোন নিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় শাওমিও ঘোষণা দিলো তাদের ফোল্ডেবল স্মার্টফোনের। তবে এটি হবে বিশ্বের প্রথম ডুয়েল ফোল্ডিং প্রযুক্তির ফোন। 

শাওমির প্রেসিডেন্ট ও সহ-প্রতিষ্ঠাতা লিন বিনের হাতে এই ফোনটি দেখা গেছে। তিনি ভিডিওতে এই ফোনের ব্যবহার এবং তা দেখতে কেমন হবে তা সবার মাঝে উপস্থাপন করেছে। চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে ৫১ সেকেন্ডের একটি ভিডিও পাবলিশ হয়েছে।

ভিডিওতে দেখা যায়, এটি বেশি বড় আকৃতির নয়। খোলা অবস্থায় ছোটখাটো ট্যাবলেটের মতো লাগে। তার দুই সাইড ভাঁজ করে স্মার্টফোনের মতো ব্যবহার করা যায়। এটিকে ভার্জ করার জন্য দুই পাশে হালকা চাপ দিলেই হবে এবং ইউজার ইন্টারফেইসও সাথে সাথে পরিবর্তণ হয়ে যাবে। এটিকে বলা হচ্ছে ডুয়েল ফোল্ডিং প্রযুক্তির ফোন।

ভার্জ করা অবস্থায় এর পাওয়ার বাটন থাকবে উপরের দিকে। আর খোলা অবস্থায় সাইডে। তবে এটি পরীক্ষামূলক ভার্সন হওয়ায় এতে কোনো ক্যামেরা দেখা যায়নি।

শাওমির প্রেসিডেন্ট লিন বিন জানিয়েছে, এটি বিশ্বের প্রথম ডুয়েল ফোল্ডিং প্রযুক্তির স্মার্টফোন। এটি তৈরী করতে তাদের অনেক টেকনিক্যাল চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিলো। আর এই চ্যালেঞ্জ মোকাবেলা করেই এটি তৈরী করা সম্ভব হয়েছে। ক্রেতাদের মাঝে ইতিবাচক সাড়া পেলেই ফোনটি উৎপাদন শুরু করা হবে। এর নাম রাখা হতে পারে এমআই ডুয়েল ফ্লেক্স বা এমআই মিক্স ফ্লেক্স। নাম পছন্দের জন্যও ক্রেতাদের মতামত চেয়েছেন।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.