নকিয়া ৯ পিওরভিউ আসছে ২৪ ফেব্রুয়ারি

নকিয়া তাদের নতুন স্মার্টফোন নকিয়া ৯ পিওরভিউ ২৪ ফেব্রুয়ারি বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মোচিত হবে। এতে ৫টি ক্যামেরা, স্ন্যাপড্রাগণ ৮৪৫ চিপসেট ব্যবহার করা হয়েছে।

এক টুইটের মাধ্যমে এইচএমডি গ্লোবালের চিফ প্রোডাক্ট অফিসার জুহো সারভিকাস এই তথ্যটি জানিয়েছে। তবে এতে উল্লেখ করা হয়নি ফোনটির মডেল। এর আগে ফাঁস হওয়া অনেক তথ্য থেকেই জানা গেছে এটির নাম হবে নকিয়া ৯ পিওরভিউ।

এতে ৫.৯৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১৪৪০*২৯৬০ পিক্সেল এবং রেশিও ১৮ঃ৯।

তবে এটির মূল্য আকর্ষণের কেন্দ্র হলো এর ক্যামেরা। ফোনটির পেছনে ৭টি ছিদ্র দেখা গেছে। এর মধ্যে ৫টি ক্যামেরা লেন্স আর অন্য ২টি হলো টেলিফটো ও সুপারওয়াইড লেন্স। বাকি ২টি ফ্ল্যাশ এবং ফোকাস মডিউলের। তবে ক্যামেরাগুলো কত মেগাপিক্সেলের তা জানা যায়নি। সেলফি তোলার জন্য এতে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

এতে স্ন্যাপড্রাগণ ৮৪৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। এটি ৬ ও ৮ জিবি র‍্যামে পাওয়া যাবে এবং ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

দীর্ঘক্ষণ ব্যবহার করার জন্য এতে ব্যবহার করা হয়েছে ৪ হাজার ১৫০ মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৯ পাই।

ডিভাইসটি নীল রঙে বাজারে আসবে। এর মূল্য ৮৫০ মার্কিন ডলার (প্রায় ৭১ হাজার টাকা) হতে পারে।

এখন চোখ রাখতে হবে ২৪ ফেব্রুয়ারি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এবং টেকমাস্টার ব্লগের পাতায়।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...