মি ৯ ‘র দাম কত?

শাওমির নতুন ফ্ল্যাগশীপ ডিভাইস মি ৯ এর রিলিজ নিউজ শুনে অনেকেই নড়েছড়ে বসেছেন। কি স্পেকিফিকেশন কিংবা কত দাম! অফিশিয়াল ও আনফিশিয়ালি এর দাম নিয়ে ছিলো লুকোচুরি। রিলিজের দিনেই হুয়তো ফাইনালি জানতে পারবো কিন্তু ইউজার রা তো জানতে উদগ্রীব।

উইবোর এক লীক অনুসারে দেখতে অফিশিয়াল ব্যানারে দেখা যাচ্ছে ২৫০০ ইউয়ান (১২.৪০ পয়সা দরে ৩১ হাজার টাকা) থেকে শুরু ৬/৬৪ জিবি ভ্যারিয়েন্ট, যেটা দেশের বাজারের মূল্য ৩৮/৪০ এ গিয়ে ঠেকবে বলে অনুমেয়।

যদিও দামটা বেশি মনে হচ্ছে, তবে এটিই ২০১৯ এর প্রথম স্ন্যাপড্রাগন ৮৫৫ সম্বলিত প্রসেসর যার পারফরমেন্স ও ফিচার অনেক বেশি সন্তোষজনক।

৫জি ব্যবহার সুবিধা, মাল্টি-গিগাবাইট ডাউনলোড গতি, এআই কর্মক্ষমতা কয়েক গুণ বেশি কোয়ালকমের নতুন এই ৮৫৫ স্ন্যাপড্রাগন এস ও সি তে

এছাড়াও আরো ২ টি ভ্যারিয়েন্টেত পাওয়া যাবে স্মার্টফোনটির। ৮/১২৮ ও ৮/২৫৬ জিবি ভ্যারিয়েন্ট গুলর দাম যথাক্রমে ২৯০০ ইউয়ান(৩৭০০০টাকা) ও ৩৫০০ ইউয়ান(৪৫ হাজার টাকা) আনুমানিক।

লি জুন যদিও আগেই ইঙ্গিত দিয়েছিলেন যে মি ৮ এর তুলনায় মি ৯ এর দাম বেশি হবে কারন এতে আছে ৫ম প্রজন্মের ইন স্ক্রীন ফিঙ্গারপ্রিন্ট রিডার ও সনির সেন্সর এবং আরো কিছু দামি কম্পোন্যান্ট।

তা আপনি কি ভাবছেন মি ৯ নিয়ে, জানাতে পারেন মন্তব্যের ঘরে।

তথ্যঃ গিজচায়না/১৭/২

লাকি এফএম

টেক-আসক্ত লাকিএফএম টেকমাষ্টার ব্লগের একজন উপ-প্রতিষ্ঠাতা ও প্রশাসক। পাশাপাশি তথ্য প্রযুক্তি সেবামূলক প্রতিষ্ঠান ধ্রুবক অল রাউন্ডার এ কাজ করছেন। যোগাযোগঃ ফেসবুক টুইটার গুগল প্লাস ইমেইল

আপনার মতামত ...