সোমবার আসছে সনি এক্সপেরিয়া এক্সজেড৪

জাপানী প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি বাজারে উন্মোচন করতে যাচ্ছে সনি এক্সপেরিয়া এক্সজেড৪। এতে থাকছে স্ন্যাপড্রাগণ ৮৫৫ চিপসেট, ৫২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরাসহ আরো আকর্ষণীয় ফিচার।

সম্প্রতি সনি টুইটারে একটি টিজার ভিডিও প্রকাশ করে তাতে বলা হয়েছে, ফোনটি ২৫ ফেব্রুয়ারী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মোচন করা হবে।

এইবার জেনে নেওয়া যাক সনি এক্সপেরিয়া এক্সজেড৪ এর ফাঁস হওয়া কনফিগারেশন। ফোনটিতে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেশিও ২১ঃ৯ এবং রেজুলেশন ১৪৪০*৩৩৬০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে গরিলা গ্লাস ৫।

ফোনটিতে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগণ ৮৫৫ ব্যবহার করা হয়েছে। এতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকছে। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির সব থেকে আকর্ষণীয় দিক এর ক্যামেরা। এতে থ্রিপল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফাঁস হওয়া তথ্যতে বলা হয়েছে ফোনটিতে ৫২ (অ্যাপার্চার এফ/১.৬) মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। অন্য দুটি ক্যামেরা হলো ১৬ ( অ্যাপার্চার এফ/২.৬) মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং ০.৩ মেগাপিক্সেলের টাইম অব ফ্লাইট সেন্সর। টাইম অব ফ্লাইট সেন্সরের কাজ হলো অটো ফোকাসের ক্ষমতা বাড়ানো। সেলফি ক্যামেরার তথ্য জানা যায়নি।

দীর্ঘক্ষণ ব্যবহারের জন্য ফোনটিতে থাকছে ৪ হাজার ৪০০ মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি। অপারেটিং সিস্টেমে থাকবে অ্যান্ড্রয়েড ৯ পাই। এতে থাকছে না কোনো হেডফোন জ্যাক।

এখন অপেক্ষা ২৫ ফেব্রুয়ারী ফোনটি উন্মোচনের দিনের। এরপর ফোনটির কনফিগারেশন নিয়ে আসবে নতুন একটি লেখা। প্রযুক্তির দুনিয়ার সকল খবর পেতে টেকমাস্টার ব্লগের সাথেই থাকুন।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...