৩২ মে.পি. পপআপ ক্যামেরায় ভিভো ভি১৫ প্রো

চাইনীজ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো উন্মোচন করেছে ভিভো ভি ১৫ প্রো। ফোনটিতে থাকছে থ্রিপল রিয়ার ক্যামেরা, পপআপ সেলফি ক্যামেরা এবং স্ন্যাপড্রাগণ ৬৭৫ চিপসেট।

ডিসপ্লে:

ফোনটিতে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১০৮০*২৩১৬ পিক্সেল। স্ক্রিন-টু-বডি রেশিও ৮৫.৯%। ডিসপ্লে সুরক্ষার জন্য কোনো কিছু ব্যবহার করা হয়েছে কিনা তা উল্লেখ করা হয়নি।

চিপসেট:

ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগণ ৬৭৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর জিপিউ আড্রিনো ৬১২।

র‍্যাম ও স্টোরেজঃ

ফোনটিতে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরা:

ফোনটির পেছনে থ্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৪৮ (প্রাইমারি সেন্সর), ৮ (ওয়াইড এঙ্গেল লেন্স) ও ৫ (ডেপথ সেন্সর) মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এটি দিয়ে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি তোলার জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের পপআপ ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ড করা যাবে।

ভিভো জানিয়েছে, পপআপ ক্যামেরাটি ৩ লাখ বার ব্যবহার করা যাবে। দিনে ১০০টি করে ছবি তুললেও আট বছরের আগে এতে কোনো ত্রুটি দেখা দেবে না।

ব্যাটারি ও ওএসঃ 

এতে ৩ হাজার ৭০০ মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে ফাস্ট ব্যাটারি চার্জিং সুবিধা রয়েছে। ফোনটি ১৫ মিনিটে ২৪% চার্জ হবে।

ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ‍্যান্ড্রয়েড ৯.০ পাই এবং ভিভোর নিজস্ব ফানটার্চ ৯।

অন্যান্যঃ 

এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। ফোনটিতে হেডফোন জ্যাক রয়েছে।

রঙ ও দামঃ 

ভিভো ভি ১৫ প্রো কোরাল রেড এবং টপেজ ব্লু রঙে বাজারে পাওয়া যাবে।

দেশের বাজারে ফোনটির মূল্য ধরা হয়েছে ৩৯ হাজার ৯৯০ টাকা।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.