আকর্ষণীয় সব ফিচারে স্যামসাং গ্যালাক্সি এস ১০

দক্ষীণ কোরিয়ান স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্মামসাং বাজারে উন্মোচন করেছে স্যামসাং গ্যালাক্সি এস ১০। উন্মোচন হওয়ার খবর আমরা সবাই জানি, এইবার জেনে নেওয়া যাক ফোনটির সকল কনফিগারেশন।

আরো পড়ুনঃ ১ টেরাবাইট স্টোরেজে স্যামসাং গ্যালাক্সি এস ১০ প্লাস

আরো পড়ুনঃ কম দামী স্যামসাং গ্যালাক্সি এস১০ই

ডিসপ্লে:

ফোনটিতে ৬.১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১৪৪০*৩০৪০ পিক্সেল। স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৩% এবং রেশিও ১৯:৯। ডিসপ্লে সুরক্ষার জন্য ফোনটিতে গরিলা গ্লাস ৬ ব্যবহার করা হয়েছে।

চিপসেট:

ফোনটিতে স্যামসাং এর নিজস্ব প্রসেসর এক্সিনোস ৯৮২০ ব্যবহার করা হয়েছে আর আমেরিকা ও চীনের জন্য স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর জিপিউ মালি-জি৭৬ এমপি১২ আর আমেরিকা ও চীনের জন্য আড্রিনো ৬৪০।

র‍্যাম ও স্টোরেজঃ

  • ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ
  • ৮ জিবি র‍্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ

মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে আরো ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। মাইক্রো এসডি কার্ড সিম ২ স্লটে ব্যবহার করতে হবে।

ক্যামেরা:

স্যামসাং গ্যালাক্সি এস ১০ পেছনে তিনটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এতে ১২ মেগাপিক্সেলের ডুয়েল অ্যাপারচার এফ/১.৫-২.৪ ওয়াইড লেন্স ক্যামেরা ব্যবহার করা হয়েছে। অন্য দুটি হলো ১২ (অ্যাপারচার এফ/২.৪) মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং ১৬ (অ্যাপারচার এফ/২.২) মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স। ফোনটি দিয়ে ৪কে এবং সুপার স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে।

ফোনটিতে পাঞ্চ হোল ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর মধ্যেই রয়েছে ১০ (অ্যাপারচার এফ/১.৯) মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। সেলফি ক্যামেরাটি দিয়েও ৪কে ভিডিও রেকর্ড করা যাবে।

ব্যাটারি ও ওএসঃ 

ডিভাইসটিতে ৩ হাজার ৪০০ মিলিঅ‍্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে ফাস্ট ব্যাটারি চার্জিং ১৫ ওয়াট এবং ফাস্ট ওয়্যারলেস চার্জিং ১৫ ওয়াট সমর্থন করে। এছাড়া ফোনটিতে রিভার্স ওয়্যারলেস চার্জিং এর ব্যবস্থা রয়েছে। রিভার্স ওয়্যারলেস চার্জিং এর মাধ্যমে একটি ডিভাইস থেকে অন্য ডিভাইস চার্জ করা যাবে। এটির চার্জিং ক্ষমতা ৯ ওয়াট।

ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ‍্যান্ড্রয়েড ৯.০ পাই এবং স্যামসাং এর নিজস্ব ওয়ান ইউআই।

অন্যান্যঃ

ফোনটিতে ৩.৫ এমএম হেডফোন জ্যাক রয়েছে। এতে ওয়াইফাই ৬ সাপোর্ট করে। ব্যবহারকারীর তথ্যের সুরক্ষার জন্য এতে ইন-ডিসপ্লে আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দিয়ে আঙুলের থ্রিডি চিত্রের মাধ্যেমে ফোন আনলক হবে। এতে স্যামসাং ডেক্স সাপোর্ট করে। এছাড়া এতে সকল ধরণের সেন্সর রয়েছে।

আরো পড়ুনঃ দেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি এস১০ সিরিজ

রঙ ও দামঃ

ফোনটি বাজারে প্রিজম ওয়াইড, প্রিজম ব্ল্যাক, প্রিজম গ্রিন ও প্রিজম ব্লু রঙে বাজারে আসবে।

  • ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টের মূল্যঃ ৭৯৯ পাউন্ড (৮৯ হাজার ৯০০ টাকা)
  • ৮ জিবি র‍্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টের মূল্যঃ ৯৯৯ পাউন্ড (১ লক্ষ ৯ হাজার ৭১৫ টাকা)

স্যামসাং গ্যালাক্সি এস ১০ মার্চের ৮ তারিখে বাজারে আসতে পারে। তবে স্যামসাং ওয়েবসাইটে এখন থেকে প্রি-বুকিং চলছে।

 

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...