ওয়ানপ্লাস ৭’র রেন্ডার ছবি ও স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস ৭ উন্মোচন হওয়ার আগেই এর পুরো স্পেসিফিকেশন এবং রেন্ডার ছবি ইন্টারনেট দুনিয়াতে ফাঁস হয়েছে। ফোনটির স্পেসিফিকেশন রিটেইলার ওয়েবসাইটে দেখা গেছে।

ফাঁস হওয়া ছবি ও তথ্য থেকে জানা গেছে, এতে স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ৮/১২ জিবি র‍্যাম এবং ১২৮/২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে ৬.৫ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন ব্যবহার করা হয়েছে। ব্যবহারকারীর তথ্যের সুরক্ষার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। এটি পৃথিবীর সব থেকে দ্রুত গতির স্ক্রিন আনলক প্রযুক্তি হিসেবে দাবি করা হয়েছে।

     আরো পড়ুনঃ ওয়ানপ্লাস ৭ ‘র রেন্ডার ছবি ফাঁস

ওয়ানপ্লাস ৭ সেলফি তোলার জন্য ১৬ মেগাপিক্সেলের পপআপ সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফোনটির পেছনে থ্রিপল ক্যামেরা রয়েছে। মূল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের আর অন্য দুটি হলো ২০ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

এতে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ৪৪ ওয়াট ক্ষমতার সুপার ফাস্ট ড্যাশ চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ‍্যান্ড্রয়েড ৯ পাই এবং অক্সিজেন ওএস ৯।

ফাঁস হওয়া তথ্যতে ফোনটির মূল্য দেওয়া হয়েছে ৫৬৯ ডলার (৪৭ হাজার ৭১০ টাকা)।

তথ্যঃ গিজ টপ 

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.