সাশ্রয়ী মূল্যে ভিভো ওয়াই৯১আই

সাশ্রয়ী মূল্যে প্রিমিয়াম ডিজাইনের স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে ভিভো। ফোনটির মডেল ভিভো ওয়াই৯১আই। এতে থাকছে ওয়াটার ড্রপ নচ, মিডিয়াটেকের প্রসেসর এবং ৩২ জিবি স্টোরেজ।

চলুন জেনে নেওয়া যাক ভিভো ওয়াই৯১আই এর পুরো স্পেসিফিকেশনঃ 

ডিসপ্লেঃ

ফোনটিতে ৬.২২ ইঞ্চি ফুল ভিউ এইচডি প্লাস ডিসপ্লে। এর রেজুলেশন ৭২০*১৫২০ পিক্সেল এবং রেশিও ১৯ঃ৯। স্ক্রিন থেকে বডির রেশিও ৮৮.৬%। ডিসপ্লের সুরক্ষার ব্যাপারে কোনো কিছু উল্লেখ নেই।

চিপসেটঃ 

এতে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর জিপিউ পাওয়ারভিআর জিই৮৩২০।

র‍্যাম ও স্টোরেজঃ 

ডিভাইসটিতে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। মেমরি কার্ড ব্যবহারের জন্য আলাদা স্লট রয়েছে।

ক্যামেরাঃ

ফোনটির পেছনে রয়েছে ১৩ (অ্যাপার্চার এফ/২.২) ও ২ (অ্যাপার্চার এফ/২.৪) মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। এটি দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি তোলার জন্য রয়েছে ৮ (অ্যাপার্চার এফ/১.৮) মেগাপিক্সেলের ক্যামেরা।

ব্যাটারি ও ওএসঃ 

এতে ৪ হাজার ৩০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফাস্ট চার্জিং প্রযুক্তি নেই।

এর অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ‍্যান্ড্রয়েড ৮.১ ওরিও এবং ভিভোর নিজস্ব ফানটার্চ ৪.৫।

অন্যান্যঃ 

এতে হেডফোন জ্যাক ও রেডিও রয়েছে। ব্যবহারকারীর তথ্যের সুরক্ষার জন্য ফোনটির পেছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আর ফেইস আনলক রয়েছে।

রঙ ও দামঃ 

ফোনটি স্টোবেরি ব্ল্যাক এবং ওশান ব্লু রঙে বাজারে পাওয়া যাচ্ছে।

দেশের বাজারে ফোনটির মূল্য ধরা হয়েছে ১৩ হজার ৯৯০ টাকা


মতামতঃ

ভিভো ওয়াই৯১আই ফোনটি নিয়ে আমার নিজের মতামত হলো দেশের বাজারে এটির মূল্য অনেক বেশি হয়ে গেলো। এছাড়া এই মূল্য এর থেকে অনেক ভালো কনফিগারেশনের ফোন বর্তমানে বাজারে রয়েছে। দাম আরেকটু কম হলে এর সুন্দর ডিজাইনের জন্য নেওয়া যেতে পারে।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.