ফোল্ডেবলের পর আসছে হুয়াওয়ের ডুয়েল ডিসপ্লের ফোন

কিছুদিন আগেই ফোল্ডেবল স্মার্টফোন উন্মোচিত হয়েছে, সেই রেশ শেষ না হতেই ডুয়েল ডিসপ্লের ফোন নিয়ে কাজ শুরু করেছে হুয়াওয়ে। একটি পেটেন্টের ফাঁস হওয়া ছবি থেকেই এই তথ্য জানা গেছে।

হুয়াওয়ের ডুয়েল ডিসপ্লে ফোনের এই পেটেন্টটি ইউরোপিয়ান ইউনিয়ন ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিস ও ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিস থেকে প্রকাশ করা হয়েছে। তা দাখিল করা হয়েছিলো ২৮ নভেম্বর ২০১৮ তে।

পেটেন্ট করা ছবিতে দেখা যাচ্ছে, ফোনটির পেছনে রয়েছে ছোট আকৃতির একটি ডিসপ্লে। ডিসপ্লের উপরে রয়েছে থ্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

প্রযুক্তি বিষয়ক সাইট লেটসগোডিজিটাল ফোনটির একটি ৩ডি রেন্ডার ছবি প্রকাশ করেছে। ছবি থেকে দেখা যাচ্ছে এতে ফুল স্ক্রিন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। থাকছে না কোনো নচ বা সেলফি ক্যামেরা।

সেলফি ক্যামেরা না থাকার পেছনে কারণটা ফোনটির পেছনেই রয়েছে। ফোনটি পেছনে ব্যবহার করা ছোট ডিসপ্লে এবং থ্রিপল ক্যামেরা। সেলফি তোলার জন্য রিয়ার ক্যামেরা এবং ডিসপ্লে ব্যবহার করতে হবে। এর ফলে আরো ভালো রেজুলেশনের ছবি তোলা সম্ভব হবে।

তবে এটি কিন্তু ডুয়েল ডিসপ্লের প্রথম স্মার্টফোন নয়, এর আগে নুবিয়া এক্স এবং ভিভো নেক্স ডুয়েল ডিসপ্লে তে ব্যবহার করা হয়েছিলো।

আগামী ২৬ মার্চ আসছে হুয়াওয়ে পি৩০ সিরিজের তিনটি স্মার্টফোন, ফোনগুলোর সকল আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।

সোর্সঃ লেটসগোডিজিটাল 

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...