ফেসবুক স্প্যাম সতর্কতা!! “FireFox Update | New Look Facebook 2013” -থেকে সাবধান

ফেসবুক এ চলছে নতুন স্প্যাম এটাক, আর এই ফেসবুক স্প্যামাজিকতা নিয়েই সতর্কতামূলক ব্লগপোষ্ট লিখেছেন টেকপ্রেমী  মোঃ মাহমুদুল হাসান, বিস্তারিত ….

বিস্‌মিল্লাহির রহ্‌মানির রহিম

ফেবুতে নিচের মত কোন লিঙ্কে ক্লিক করবেন না!

|| FireFox Update | New Look Facebook 2013 > http://soo.gd/*********

দুটি নমুনা
দুটি নমুনা

এ লিঙ্কে ক্লিক করলে একটি সাইটে নিয়ে যাওয়া হবে এবং আপনাকে ফায়ারফক্সের আপডেট বলে বোকা বানিয়ে একটি অ্যাডঅন ইনস্টল করাবে। এবং এ অ্যাডঅন টি ইনস্টল করলে আপনার অজান্তেই আপনার ফেসবুক ওয়ালে এবং আপনি যে সব গ্রুপে যান সে সব গ্রুপে এটি আপনার ফ্রেন্ডদের ট্যাগ করে বা না করে আপনার নামে একই রকম লিঙ্ক শেয়ার/পোষ্ট দিবে!
এটি এক স্প্যাম! এর সাথে আরো কিছু যুক্ত থাকতে পারে। সাময়ীক ভাবে এটি শুধু স্প্যাম হিসেবেই চিহ্নিত করা গেছে। এর পিছনে আরো কিছু ক্ষতিকর থাকতে পারে!

কিছু তথ্যঃ
এটি যে অ্যাডঅনটি যুক্ত করে তার নামঃ “The social netrorks 2.0
আপনি যদি অ্যাডরেডি লিঙ্কটিতে ক্লিক করে অ্যাডঅনটি ইনস্টল করে থাকেন তাহলে Firefox > Add-ons এ গিয়ে Extensions এ গিয়ে “The social netrorks 2.0” অ্যাডঅনটি Remove করে ফায়ারফক্স রিস্টার্ট দিন।

কোন প্রশ্ন থাকলে কমেন্টে বলবেন।

পোষ্টটি ছড়িয়ে অন্যকে জানান।

ধন্যবাদ।

সোহাগ

বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র, নানান ভাবে নতুন জিনিস, শিখছি দিবারাত্র... আমি টেকমাস্টার ব্লগের কোর মেম্বারদের একজন; আমরা কাজ করে যাচ্ছি বাংলায় তথ্য-প্রযুক্তি বিষয়ক ব্লগিংকে আরো এক ধাপ এগিয়ে নিতে। আশা করি আপনাদের সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাবো আরো অনেক দুর...

আপনার মতামত ...