নতুন আইফোন ওয়্যারলেস পাওয়ার শেয়ার!

নতুন আইফোনে ওয়্যারলেস পাওয়ার শেয়ার প্রযুক্তি ব্যবহার করা হবে। পরবর্তী আইফোনের নাম হতে পারে আইফোন ১১। এটি এই বছরেই উন্মোচিত হবে। তবে উন্মোচনের আগে ফোনটি অনেক তথ্য ফাঁস হয়েছে।

জাপানি ব্লগ ম্যাকোটাকরা আইফোনের চীনা সরবরাহকারী প্রতিষ্ঠানের বরাত দিয়ে জানিয়েছে, নতুন আইফোনে ওয়্যালেস পাওয়ার শেয়ার, ক্যামেরা উন্নতকরণ এবং বড় ব্যাটারি ব্যবহার করা হবে।

আরো পড়ুনঃ ক্যামেরায় পরিবর্তন আসবে আইফোন ১১ তে!

তারা আরো জানিয়েছে, ফোনটিতে নতুন চার্জিং ক্যাবল ব্যবহার করা হতে পারে এবং আইপ্যাড প্রো এর ১৮ ওয়াটের চার্জিং পোর্ট যুক্ত করা হবে। যা আগে প্রায় ৫০ ডলারে আলাদাভাবে বিক্রি করা হতো। তবে ইউএসবি টাইপ সি পোর্ট ব্যবহার করা হবে না।

নতুন আইফোনে আসবে অনেক পরিবর্তণ। এই আইফোন দিয়েই ওয়্যারলেস পাওয়ার শেয়ার প্রযুক্তিতে যুক্ত হচ্ছে। পরবর্তী এয়ারপডস এবং অ্যাপল ওয়াচ চার্জের জন্য এটি ব্যবহার করা যাবে।

তবে আইফোনের আগে ওয়্যারলেস পাওয়ার শেয়ার প্রযুক্তি স্যামসাং গ্যালাক্সি এস১০ সিরিজ এবং হুয়াওয়ে মেইট ২০ প্রো তে ব্যবহার করা হয়েছে।

সূত্রঃ জিএসএমএরিনা 

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.