অপ্পো রেনো ‘র পুরো স্পেসিফিকেশন ফাঁস

অপ্পোর রেনো সিরিজের প্রথম স্মার্টফোন অপ্পো রেনো, সম্প্রতি ফোনটির পুরো স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। ফাঁস হওয়া তথ্য থেকে জানা গেছে, এতে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা, স্ন্যাপড্রাগণ ৭১০ প্রসেসরসহ আরো আকর্ষণীয় ফিচার।

অপ্পো রেনো বাজারে আসবে দুটি ভেরিয়েন্টে একটি হলো স্ন্যাপড্রাগণ ৭১০ আর অন্যটি স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্রসেসরে। স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্রসেসরের ফোনটিতে থাকবে ৫জি প্রযুক্তি।

তবে সম্প্রতি ফঁস হয়েছে অপ্পো রেনো স্ন্যাপড্রাগণ ৭১০ চিপসেট ভেরিয়েন্টের স্পেসিফিকেশন। এর তথ্য ফাঁস করেছে টেন্না।

ফাঁস হওয়া তথ্য থেকে জানা গেছে, এতে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল। এতে নেই কোনো ধরণের নচ, ফলে ফুল ভিউ ডিসপ্লের স্বাদ পাওয়া যাবে। ফোনটিতে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। এর ওজন ১৮৫ গ্রাম।

এতে ২.২ গিগাহার্জের অক্টাকোর স্ন্যাপড্রাগণ ৭১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে।

ফোনটির পেছনে ডুয়েল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। মূল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের আর অন্যটি ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের ত্রিভুজ আকৃতির পপআপ সেলফি ক্যামেরা। সেলফি ক্যামেরায় এলইডি ফ্ল্যাশ রয়েছে।

ডিভাইসটিতে ৩ হাজার ৬৮০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে থাকছে অপ্পোর ভিওওসি ৩.০ রেপিড চার্জিং প্রযুক্তি। এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯.০ পাই এবং অপ্পোর কালার ওএস ৬.০ ব্যবহার করা হয়েছে।

অপ্পো রেনো ফোনটির মূল্য কত হবে তা এখনো জানা যায়নি। ফোনটি সম্পর্কে সকল তথ্য জানতে ১০ এপ্রিল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তথ্যঃ গিজমোচায়না 

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগ এবং টেকি নাউ। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

Leave a Reply

Your email address will not be published.