১৭ এপ্রিল আসছে অনার ২০আই

অনার একটি ভিডিও টিজারের মাধ্যমে জানিয়েছে, ১৭ এপ্রিল উন্মোচন করা হবে অনার ২০আই। এটি অনার ২০ সিরিজের প্রথম স্মার্টফোন। ফোনটিতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে।

অনার ২০আই এর টিজারে ফোনটির স্পেসিফিকেশন তুলে ধরা হয়নি। তবে বিভিন্ন সূত্র থেকে ফোনটি নিয়ে আগেই অনেক তথ্য ফাঁস হয়েছে।

অনার ২০আই তে ৬.২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল।

এতে ২.২ গিগাহার্জের কিরিন ৭১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ৪/৬ জিবি র‍্যাম এবং ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে।

এর পেছনে থাকছে ২৪+৮+২ মেগাপিক্সেলের থ্রিপল ক্যামেরা। সেলফি তোলার জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটিতে ৩ হাজার ৪০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যাবহার করা হয়েছে। সাথে থাকছে ফাস্ট চার্জিং। এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯ পাই এবং ইএমইউআই ব্যবহার করা হয়েছে।

আরো পড়ুনঃ অনার ২০ ও ২০ প্রো তথ্য ফাঁস!

১৭ এপ্রিল অনার ২০ সিরিজের শুধুমাত্র ২০আই উন্মোচন করা হবে। এছাড়া এই সিরিজের বাকি দুটি ফোন অনার ২০ ও ২০ প্রো এই মাসের শেষে উন্মোচন করা হতে পার।

এছাড়া ১৭ এপ্রিল একই অনুষ্ঠানে অনার ম্যাজিকবুক ২০১৯ নোটবুকটিও উন্মোচন করা হবে। নোটবুকটি বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। তবে এটি ম্যাজিকবুক ২০১৮ এর থেকে একটু উন্নত হবে।

তথ্যঃ গিজমো চায়না

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...