নতুন ডিজাইনে স্যামসাং গ্যালাক্সি এ৮০

বর্তমান সময়ে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো ফুল স্ক্রিন ডিভাইস ব্যবহারকারীদের দেওয়ার জন্য বিভিন্ন ধরণের ডিজাইনে ফোনকে উপস্থাপন করছে। তেমনি একটি একটি হলো স্যামসাং গ্যালাক্সি এ৮০। তো চলুন জেনে নেওয়া যাক, স্যামসাং গ্যালাক্সি এ৮০ এর সকল কনফিগারেশন।

ডিসপ্লেঃ

ফোনটিতে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১০৮০*২৪০০ পিক্সেল এবং স্ক্রিন থেকে বডির রেশিও ৮৫.৮%।

চিপসেটঃ

এতে ২.২ গিগাহার্জ অক্টাকোর স্ন্যাপড্রাগণ ৭৩০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর জিপিউ অ্যাড্রিনো ৬১৮।

র‍্যাম ও স্টোরেজঃ

এতে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। ফোনটিতে মেমরি কার্ড ব্যবহার করা যাবে না।

ক্যামেরাঃ

ডিভাইসটিতে থ্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। রিয়ার ও সেলফি তোলার জন্য ক্যামেরাগুলো ব্যবহার করা যাবে। কারণ এতে মটোরাইজ পপআপ রোটিং ক্যামেরা মডিউল ব্যবহার করা হয়েছে।

Samsung Galaxy A80

এর মূল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের আর অন্য দুটি ক্যামেরা ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ও টিওফ ৩ডি ক্যামেরা লেন্স ব্যবহার করা হয়েছে। সাথে রয়েছে এলইডি ফ্ল্যাশ। এটি দিয়ে ৪ কে ভিডিও রেকর্ড করা যাবে।

ব্যাটারি ও ওএসঃ

এতে ৩ হাজার ৭০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এতে ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯ পাই এবং ওয়ান ইউআই ব্যবহার করা হয়েছে।

অন্যান্যঃ

এতে হেডফোন জ্যাক নেই, তবে রেডিও রয়েছে। ব্যবহারকারীর তথ্যের সুরক্ষার জন্য ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে।

রঙ ও দামঃ

ফোনটি বাজারে এঞ্জেল গোল্ড, গোস্ট ওয়াইট এবং প্যানথম ব্ল্যাক রঙে বাজারে আসবে।

স্যামসাং গ্যালাক্সি এ৮০ এর মূল্য ধরা হয়েছে ৬৪৯ ইউরো (৬১ হাজার ৭৬০ টাকা)।

ফোনটি দেশের বাজারে কবে আসবে তা এখনো জানা যায়নি।

ইরফান

জানতে এবং জানাতে ভালোবাসি। তবে প্রযুক্তি নিয়ে জানার আগ্রহটা আরো বেশি তাই নিজে যা জানি তা তুলে ধরি টেকমাস্টার ব্লগে। প্রয়োজনে যোগাযোগঃ ফেসবুক টুইটার বিশেষ প্রয়োজেনে ইমেইল hi.mdirfan07@outlook.com

আপনার মতামত ...