বাজার কাপাতে রিয়েলমি এক্স২ প্রো

রিয়েলমি এক্স২ প্রো রিয়েলমির প্রথম ফ্ল্যাগশিপ ফোন যাতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫+ SoC, ৯০ হার্জ রিফ্রেশ রেট ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল এর কোয়াড ক্যামেরা সেটাপ এবং ৫০ ওয়াট এর ভুক ফাস্ট চার্জ। রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধাভ শেঠ এর একটি টুইট এর মাধ্যমে জানা গেছে, ফোনটি প্রথমে আনুষ্ঠানিক ভাবে ইউরোপ এবং চায়না তে মুক্তি পাবে অক্টোবরের ১৫ তারিখ এরপর এটি ইন্ডিয়ায় আসবে। জানা যায় ডিসেম্বর এ ইন্ডিয়ায় মুক্তি পাবে এটি।

 

 

রিয়েলমি খুব বড় আকারেই মার্কেট দখল করার চিন্তা ভাবনা করছে। এই ডিসেম্বরেই তারা দুটি শক্তিশালী ফোন লঞ্চ করতে চলেছে। সম্প্রতি জানিয়েছিল রিয়েলমি এক্সটি 730G লঞ্চ করা হবে ডিসেম্বরে।

এ ফোনটি রিয়েলমি এক্সটি এর মতই হবে শুধু বাড়তি যোগ করা হবে স্ন্যাপড্রাগন 730 SoC এবং ৩০ ওয়াট এর ভুক ফাস্ট চারজিং। আশা করা যাচ্ছে রিয়েলমি তাদের এক্সটি 730G এবং এক্স২ প্রো একসাথেই ডিসেম্বরে রিলিজ করতে যাচ্ছে, অবশ্য একটি কাঙ্ক্ষিত তারিখ এখনও পাওয়া যায় নি।

 

 

রিয়েলমি ইতোমধ্যে ফোনটির কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছে, ফোনটি হবে রেডমি K20 প্রো এবং ওয়ান প্লাস 7T এর প্রতিদ্বন্ধি। রিয়েলমি এক্স২ প্রো তে থাকছে স্ন্যাপড্রাগন ৮৫৫+ এবং ওয়ানপ্লাস এর ডিসপ্লে এর মত ৯০ হার্জের একটি ডিসপ্লে। এটি রিয়েলমির প্রথম ফোন যাতে থাকছে ৫০ ওয়াট এর সুপার ভুক চারজিং প্রযুক্তি, ব্যাটারি তে থাকছে ৪০০০mAh যা ১০০% হতে সময় লাগবে মাত্র ৩৫ মিনিট!

 

 

রিয়েলমি এক্স২ প্রো তে থাকছে শক্তিশালী ৬৪ মেগাপিক্সেল এর চারটি ক্যামেরা সেটাপ। রিয়েলমি এক্সটি এর মতো এতেও স্যামসাং এর ৬৪ মেগাপিক্সেল GW1 সেন্সরটি ব্যবহৃত হয়েছে প্রাইমারি ক্যামেরায়। বাকি ৩ টি সেস্নর এখনও প্রকাশিত হয় নি, কিন্তু ধারণা করা হচ্ছে, এতে একটি টেলিফোটো লেন্স থাকবে যা ২০ গুন জুম করতে পারবে, একটি আলট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ম্যাক্রো শুটিং এবং অবশেষে একটি পোট্রেইট লেন্স।

 

 

রিয়েলমি ২০১৯ এ ১৫-৩০ হাজার টাকা বাজেট এ অনেক অসাধারণ ফোন রিলিজ করেছে যা দখল করে নিয়েছে বাজারের অন্যতম একটা অংশ। এবার রিয়েলমি ফ্ল্যাগশিপ ফোনের দিকে তাদের যাত্রা শুরু করতে যাচ্ছে এবং এটিই হবে এই যাত্রার প্রথম ফোন। ফোনটি কি বাজারের বাকি ফ্ল্যাগশিপ ফোনগুলোর সাথে পাল্লা দিতে পারবে? এ বিষয়ে আপনার মতামত জানতে চাচ্ছি, জানিয়ে দিন কমেন্ট বক্সে, ধন্যবাদ।

 

 

Sabbir Hasan

প্রযুক্তি নিয়ে অত্যন্ত কৌতূহলী। জানতে এবং জানাতে ভালো লাগে, তাই মাঝে মাঝে টুকিটাকি এই অনভিজ্ঞ হাতের লেখালিখি। পড়ালেখার পাশাপাশি আমি একজন গ্রাফিক ডিজাইনার এবং ফ্রন্ট-এন্ড ওয়েব ডেভেলপার।

One thought on “বাজার কাপাতে রিয়েলমি এক্স২ প্রো

Leave a Reply

Your email address will not be published.