শাওমি মি ওয়াচ স্মার্টওয়াচ

বহুল প্রতীক্ষিত সিসি৯ প্রো ক্যামেরা ক্যামেরাফোন এর সাথে শাওমি তার ব্যবহারকারীদের জন্য উপহার দিয়েছে মি ওয়াচ স্মার্টওয়াচ। একে ছোট স্মার্টফোন বলা যায় কারন এতে পরিপূর্ণ অফলাইন কলিং ফ্যাসিলিটি আছে, ই সিম মডিউলে, বিল্ট ইন মাইক্রোফোন ও স্পীকার ও রয়েছে। তাছাড়াও মি ওয়াচে পরিপূর্ণ ওয়ারলেস ইন্টারফেস( ওয়াইফাই, ব্লুটুথ ৫, জিপিএস ও এন এফ সি ) সুবিধা আছে।

গুগল এর ওয়্যার এস কে ভিত্তি করে শাওমি মি ওয়াচ টি কাস্টম মিউআই তে রান করবে স্মার্টওয়াচটিতে। হার্টরেট মনিটরিং সহ ঘুমের পাশাপাশি ফিজিক্যাল এক্টিভিটি নোটিফিকেশন নিয়ন্ত্রনের সুবিধা রয়েছে স্মার্টফোনের মাধ্যমে।

৪জিবি ইন্টার্নাল মেমরির মাধ্যমে চাইলে মিউজিক শোনা যাবে।

পেছনের দিকে সিরামিক দিয়ে তৈরী এবং স্কয়ার টাচস্ক্রীন ডিসপ্লে সেপাহার গ্লাস(সাধারন গ্লাসের চেয়ে দীর্ঘস্থায়ী স্বচ্ছ উপাদান) দিয়ে সুরক্ষিত করা হয়েছে।

ঘড়িটির ডানপাশে একটি মাল্টিপারপাস বাটন রয়েছে সাথে মাইক্রোফোন।

ঘরির বডি এলিমিনিয়াম অ্যালয়ের ম্যাট ফিনিশ আউটলুক হলেও অ্যাপল ওয়াচ এর চেয়ে সুনিপুন কার্ভ বলে দাবী করা হয়েছে।

টেকনিক্যাল স্পেকঃ


১.৭৮” ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে (৩২৬ পিপিআই/অ্যাপল ওয়াচ ৫ এর মত)

কোয়ালকম স্ন্যাপড্রাগন ওয়্যার ৩১০০ ৪জি চীপ, কর্টেক্স এ৭ কোর ক্লকড ১.২ জিহার্জ

ব্যাটারী ৫৭০ মিলি অ্যাম্পিয়ার, ৩৬ ঘন্টা আপ টাইম(সিঙ্গেল চার্জে ২ দিন!)

মি ওয়াচ এ পাওয়া যাবে ইন বিল্ট অ্যাপ স্টোর যাতে ৪০ টি নিখুত অ্যাপ বিদ্যমান থাকবে নতুন ঘড়ির জন্য। এর মাঝে জনপ্রিয় উইচ্যাট ও থাকছে।

স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স গুলো নিয়ন্ত্রনক্ষম হবে মি ওয়াচ।

ইসিম সাপোর্টেড স্মার্টওয়াচটি সেলুলার নেটওয়ার্ক এ কানেক্টিভিটি রাখতে পারবে সাথে ফোন কল করতে ও গ্রহন করতে পারবে স্বয়ংসম্পূর্ণ ভাবে।

১৫/১৬ হাজার টাকার মি ওয়াচ টি চায়নায় ১১ই নভেম্বর থেকে সেলস এ আসবে। তবে চাইলে এখন রিজার্ব ও করা যাবে শাওমির সাইট থেকে। তবে ২৫/২৬ হাজারে স্পেশাল ভার্শন পাওয়া যাবে যাতে উন্নত ম্যাটেরিয়াল পাওয়া যাবে, স্যাপায়ার ক্রিস্টাল, সিরামিক ব্যাক, স্টেইনলেস স্টীল ফ্রেম ও মেটাল স্ট্রেপ সহ।

তা কে কোনটা নিচ্ছেন?

শাওমি মি ওয়াচ প্রিভিউঃ

 

শাওমি মি ওয়াচ স্মার্টওয়াচ

বিস্তারিত http://techmasterblog.com/34419/টেকনিক্যাল স্পেকঃ১.৭৮” ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে (৩২৬ পিপিআই/অ্যাপল ওয়াচ ৫ এর মত)কোয়ালকম স্ন্যাপড্রাগন ওয়্যার ৩১০০ ৪জি চীপ, কর্টেক্স এ৭ কোর ক্লকড ১.২ জিহার্জব্যাটারী ৫৭০ মিলি অ্যাম্পিয়ার, ৩৬ ঘন্টা আপ টাইম(সিঙ্গেল চার্জে ২ দিন!)

Gepostet von TechMasterBlog am Donnerstag, 7. November 2019

 

তথ্যসূত্রঃ গিজচায়না

লাকি এফএম

টেক-আসক্ত লাকিএফএম টেকমাষ্টার ব্লগের একজন উপ-প্রতিষ্ঠাতা ও প্রশাসক। পাশাপাশি তথ্য প্রযুক্তি সেবামূলক প্রতিষ্ঠান ধ্রুবক অল রাউন্ডার এ কাজ করছেন। যোগাযোগঃ ফেসবুক টুইটার গুগল প্লাস ইমেইল

One thought on “শাওমি মি ওয়াচ স্মার্টওয়াচ

  • November 9, 2019 at 9:47 pm
    Permalink

    প্রথমে আমি আপনাকে এই লেখার জন্য ধন্যবাদ জানাছি| আমার এটা খুব ভাল লাকছে।
    আমি যারা Cox’s Bazar ঘুরতে যেতে আগ্রহী তারা সী প্রিন্সেস হোটেলে থাকতে পারেন। এই হোটেল সী বিচের সবচেয়ে নিকটে।

    Reply

Leave a Reply

Your email address will not be published.